Read Time:2 Minute, 11 Second

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে সবচেয়ে ভয়ঙ্কর শিকারী প্রাণিতে পরিণত হওয়া বার্মিজ অজগরের মাংস খাবার তালিকায় যোগ করা যায় কিনা তা নিয়ে কাজ করছে কর্তৃপক্ষ। এরই মধ্যে মাংসের নমুনা নিয়ে একাধিক ল্যাবরেটরিতে পরীক্ষা চলছে।

বিজ্ঞানীরা এ মাংস নিরাপদ বলে রায় দিলেই তা দেখা যাবে ফ্লোরিডার হোটেল রেস্টুরেন্টের খাবার মেন্যুতে।

অজগরের মাংস খাওয়ার অনুমোদনের বিষয়ে ফ্লোরিডা ফিশ অ্যান্ড ওয়াইল্ডলাইফ কনজারভেশন কমিশন (এফডব্লিউসি) ফ্লোরিডা স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে কাজ করছে। এটি নিরাপদে ভক্ষণযোগ্য কিনা তা নির্ধারণ করতে অজগরের শরীরে পারদের মাত্রা যাচাই করে দেখা হচ্ছে।
বার্মিজ অজগর মূলত দক্ষিণ ফ্লোরিডায় বেশি দেখা যায়। এই অঞ্চলের স্থানীয় বন্যপ্রাণিদের জন্য মারাত্মক ঝুঁকি তৈরি করেছে বিশালাকৃতির এই সরীসৃপগুলো।

অজগর ফ্লোরিডার স্থানীয় বন্যপ্রাণি নয়। ১৯৮০-এর দশকে এভারগ্লেডসে এগুলো প্রথম দেখা যায়। ধারণা করা হয়, সৌখিন কেউ তার শখের চিড়িয়াখানা থেকে পালিত অজগর প্রকৃতিতে ছেড়ে দিয়েছিল। আর সেখান থেকেই বংশবৃদ্ধি করে আজ রীতিমতো আপদে পরিণত হয়েছে।

এফডব্লিউসি শহরবাসীকে বছরের একটা নির্দিষ্ট সময় অজগর ধরা ও মানবিকভাবে হত্যা করার বিষয়ে উৎসাহ দেয়। এমনকি এর জন্য প্রণোদনাও দেয়া হয়। সেই সঙ্গে কোনো দর্শনীয় স্থানে অজগর দেখা গেলে তাৎক্ষণিকভাবে কর্মকর্তাদের জানানোর জন্য উৎসাহিত করা হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ব্রিটিশ কারি অ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক জুবায়ের
Next post নির্বাচন কমিশন ‘সংবিধান লংঘন’ করার অভিযোগে অভিযুক্ত : রব
Close