Read Time:2 Minute, 48 Second

করোনায় সকল রেকর্ড ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র। সংক্রমণের দিক থেকে চীন, ইতালি ও স্পেনকে ছাড়িয়ে গেছে ট্রাম্পের দেশ। একইভাবে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৮০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩ হাজার ১৬৪ জন। 

আর গত একদিনে ২২ হাজার ১৭৮ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৬৪ হাজার ২৪৮ জনে। 

সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে নিউ ইয়র্ক অঙ্গরাজ্য। রাজ্যটিতে আক্রান্তের সংখ্যা ৬৭ হাজারেরও বেশি। আর মারা গেছেন ১ হাজার ৩৪২ জন অধিবাসী। এরপরই রয়েছে নিউ জার্সি। যেখানে সাড়ে ১৬ হাজারের অধিক মানুষের দেহে ভাইরাসটির সংক্রমণ পাওয়া গেছে। মৃত্যু হয়েছে ১৯৮ জনের। 

নতুন এক গবেষণায় দেশটির বিশেষজ্ঞরা বলছেন, ‘খুব শিগগিরই করোনার মূলকেন্দ্র হতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। আগামী ছয়মাসের মধ্যে দেশটির ২ লাখের বেশি মানুষ প্রাণ হারাতে পারেন।’

বিশেষজ্ঞদের সঙ্গে সহমত পোষণ করে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নাগরিকদের আরও অন্তত ১ মাস সামাজিক দূরত্ব বজায় রেখে চলার নির্দেশ দিয়েছেন। 

অন্যদিকে চলমান সংকটাবস্থায় নিউ ইয়র্কে কড়াকড়ি আরোপ করেছে প্রশাসন। নিউ ইয়র্ক মেট্রো অঞ্চল থেকে বের হয়ে অন্য কোন অঙ্গরাজ্যে গেলে প্রত্যেককে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।

করোনার প্রকোপ ঠেকাতে নিরলসভাবে কাজ করতে গিয়ে অসুস্থ হয়ে মারা যাচ্ছেন স্বাস্থ্যকর্মীরাও। গত সপ্তাহে পরীক্ষার পর করোনা ধরা পড়ে মিসোরি রাজ্যের সেন্ট লুইসের সেন্ট ম্যারি হসপিটালের নার্স জুডি উইলসন গ্রিফফিনের। পরে তিনি মারা যান। 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post নিউইয়র্কে করোনায় সাংবাদিকসহ দুই বাংলাদেশির মৃত্যু
Next post করোনায় সৌদিতে বাংলাদেশির মৃত্যু
Close