Read Time:4 Minute, 1 Second

লস এঞ্জেলেসস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল যথাযোগ্য মর্যাদা, উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদযাপন করে।

এ উপলক্ষ্যে কনস্যুলেট জেনারেল এক কূটনৈতিক অভ্যর্থনার আয়োজন করে। এ অভ্যর্থনায় লস এঞ্জেলেস কাউন্টির রাষ্ট্রাচার প্রধান, অফিস অফ ফরেন মিশন এর আঞ্চলিক পরিচালক ও লস এঞ্জেলেস মেয়রের প্রতিনিধি শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। এছাড়া এ অনুষ্ঠানে লস এঞ্জেলেস মেয়রের পক্ষ থেকে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলকে একটি স্মারক সনদপত্র প্রদান করা হয়।

কনসাল জেনারেল সামিয়া আঞ্জুম তাঁর বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জাতির পিতার বলিষ্ঠ নেতৃত্ব এবং দেশ গঠনে তাঁর অবিস্মরণীয় অবদানের কথা স্মরণ করেন। তিনি বিগত দেড় দশকে মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অভূতপূর্ব সাফল্য এবং দেশে বিদ্যমান বিনিয়োগ বান্ধব পরিবেশের চিত্র তুলে ধরেন।

বর্ণিল এ অনুষ্ঠানে বাংলাদেশের সাম্প্রতিকালের উন্নয়নের উপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শন করা হয়। বাংলাদেশের পাটকে বিশ্ব দরবারে, বিশেষত যুক্তরাষ্ট্রের পশ্চিম উপকূলে জনপ্রিয় করার লক্ষ্যে পাটজাত পণ্য দিয়ে সুসজ্জিত অনুষ্ঠানস্থল আগত অতিথিদের নজর কেড়েছে। এছাড়া বাংলাদেশের পাট ও পাটজাত পণ্যে বিদেশী বিনিয়োগ আকর্ষণে একাধিক তথ্যবহুল প্রচরণামূলক ভিডিও প্রদর্শিত হয়।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিবর্গের মধ্যে ছিলেন লস এঞ্জেলেসস্থ বিভিন্ন দেশের কনসাল জেনারেলসহ কূটনৈতিক কোরের সদস্যবৃন্দ, মার্কিন স্টেট ডিপার্টমেন্টের কর্মকর্তা, মার্কিন শুল্ক ও বর্ডার প্রতিরক্ষা বিভাগের কর্মকর্তা, বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের প্রতিনিধি, বাংলাদেশের কমিউনিটি এবং প্রেস ও মিডিয়ার সদস্যবৃন্দ।

এ দিন সকালে কনস্যুলেট জেনারেলের সকল সদস্য ও কমিউনিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে কনসাল জেনারেল জাতীয় পতাকা উত্তোলন করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান-এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারের শহিদ সকল সদস্য, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধের সকল শহিদ বীর মুক্তিযোদ্ধার আত্মার মাগফেরাত এবং দেশের শান্তি, মঙ্গল ও উন্নয়ন কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ‘গুলি-গ্রেনেডের ভয়ে পালাবে না, এমন সাহসী নেতৃত্ব তৈরি করতে হবে’
Next post ‘ভারতীয় পণ্য আওয়ামী লীগকে বর্জনেই জাতির মুক্তি মিলবে’
Close