Read Time:6 Minute, 0 Second

জাতীয় সংসদ নির্বাচনের আগে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদের বাসায় কিংস পার্টিখ্যাত বিএনএমের সদস্য ফরম পূরণ করে ক্রিকেটার সাকিব আল হাসানের যোগ দেয়ার প্রস্তুতি পর্বের একটি ছবি সম্প্রতি প্রকাশিত হয়েছে। রাজনৈতিক মহলে ইতোমধ্যেই বিষয়টি নিয়ে চলছে তোলপাড় । যদিও সাকিব বিষয়টি স্বীকার করেননি।

ছবিতে দেখা যায় নির্বাচনের আগে নতুন এ দলে যোগ দিতে মেজর হাফিজের হাতেই আবেদন ফরম তুলে দিচ্ছেন ক্রিকেটের বিশ্বসেরা এ অলরাউন্ডার।

বিশেষ সূত্রে জানা গেছে, গত বছরের নভেম্বরের প্রথম সপ্তাহে এই ঘটনা ঘটেছে। তবে পরবর্তী সময়ে নতুন দলে না গিয়ে হঠাৎ ডিগবাজী দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে ক্ষমতাসীন আওয়ামী লীগে যোগ দেন সাকিব।

বিএনএম সূত্র জানিয়েছে, দলের গঠন প্রক্রিয়া নিয়ে হাফিজ উদ্দিনের বনানীর বাসায় একাধিক বৈঠক হয়েছিলো। বৈঠকে সর্বস্মমতিক্রমে হাফিজ উদ্দিন আহমদ দলের চেয়ারম্যান এবং সাকিব আল হাসান কো-চেয়ারম্যান হওয়ার কথা ছিলো। পরবর্তীতে সুবিধাজনক সময়ে তারা যোগ দেবেন এমন আশ্বাস দেয়ায় দলটির কমিটি গঠনের সময় ওই দুটি পদ শূন্য রাখা হয়েছিলো। পর্দার আড়ালে থেকেই হাফিজ উদ্দিন দলটির নীতিনির্ধারণী সিদ্ধান্তগুলো গ্রহণে ভূমিকা রেখেছেন। যদিও শেষ পর্যন্ত নানা রাজনৈতিক হিসাবনিকাশ না মেলায় হাফিজ উদ্দিন বিএনএম’এ যোগ দিতে পারেন নি।

তবে বিশেষ সূত্রের তথ্য অনুযায়ী কিংস পার্টি হিসেবে পরিচিত বিএনএমে আনুষ্ঠানিকভাবে যোগ না দিলেও এই দল গঠনের নেপথ্যের কারিগর ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম। বহুল আলোচিত বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএমের জন্য নির্বাচন কমিশন থেকে আবেদন ফরম সংগ্রহও করিয়েছেন তিনি।

এমনকি দলের নামটি তারই দেয়া বলে দাবি করেছেন বিএনএমের নেতারা। হাফিজ দ্বাদশ নির্বাচনের আগে বিএনপির সংক্ষুব্ধ নেতাদের এই দলে ভেড়ানোর উদ্যোগী ছিলেন বলে জানা গেছে।

পরবর্তীতে তাদের কেওই বিএনএমে যোগ না দেয়ায় দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হন বিএনপির কেন্দ্রীয় নেতা ও প্রখ্যাত শ্রমিক নেতা শাহ মোহাম্মদ আবু জাফর।

নাম প্রকাশ না করে বিএনপির একজন কেন্দ্রীয় নেতা বলেন, বিএনপি নেতারা নতুন দলে না গিয়ে ভালো করেছেন। যারা বিএনএম ও তৃণমূল বিএনপিতে গেছেন তারা দু’কূলই হারিয়েছেন। বিশেষ করে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর ও বিএনপিদলীয় সাবেক সংসদ সদস্য ও বিএনএমের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ড. আবদুর রহমান, বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ও তৃণমূল বিএনপির চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, বহিষ্কৃত সাবেক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার কিংস পার্টি দুটিতে যোগ দিয়ে নির্বাচনে প্রার্থী হয়ে জামানতও হারিয়েছেন। অথচ তাদের ছাড় দিয়ে সংসদ সদস্য করার আশ্বাস দেয়া হয়েছিল।

বিএনএমের সাবেক যুগ্ম আহ্বায়ক ও মুখপাত্র মেজর (অব.) ব্যারিস্টার সারওয়ার আলম বলেন, বিএনপির রাজনীতিতে হতাশ হয়ে আমরা একটি নতুন রাজনৈতিক দল গঠনের উদ্যোগ নিয়েছিলাম। শুরুতে তিনি, মেজর জেনারেল (অব.) এহতেশাম হক, ড. জাকির হোসেনসহ (প্রয়াত) অনেকে যুক্ত হন।

এ বিষয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ জানিয়েছেন, তাকে নতুন রাজনৈতিক দল বিএনএমের চেয়ারম্যানের দায়িত্ব নেয়ার প্রস্তাব দেয়া হয়েছিলো। কিন্তু শেষ বয়সে তিনি দলের সঙ্গে বেঈমানি করতে চাননি।

দলটি গঠনে নেপথ্যে ভূমিকা রাখা ও তার বাসায় একাধিক বৈঠকের কথা সঠিক নয় বলে দাবি করেছেন তিনি। এছাড়া ক্রিকেটার সাকিব আল হাসান তার হাতে ফরম দিয়ে যোগদানের বিষয়টিও এড়িয়ে যান মেজর (অব.) হাফিজ।

কিংস পার্টিতে যোগদানের বিষয়ে গণমাধ্যমের পক্ষ থেকে সাকিব আল হাসানের সঙ্গে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post এমভি আব্দুল্লাহতে অভিযানের প্রস্ততি নিচ্ছে আন্তর্জাতিক বাহিনী
Next post ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বিখ্যাত মার্কিন র‌্যাপার লিল জন
Close