Read Time:2 Minute, 23 Second

মার্কিন সাময়িকী ফোর্বস বিশ্বের শীর্ষ ধনীদের তালিকা প্রকাশ করেছে। বিশ্বজুড়ে শেয়ারবাজারের উত্থান-পতন, রাজনৈতিক অস্থিরতা, যুদ্ধের মধ্যেও এ বছর ফোর্বসের তালিকায় আগের বছরের তুলনায় শতকোটিপতি বা বিলিওনিয়ারের সংখ্যা বেড়েছে।এই তালিকায় একমাত্র বাংলাদেশি হিসেবে স্থান পেয়েছেন সামিট গ্রুপের চেয়ারম্যান আজিজ খান।

ফোর্বস সাময়িকীর তথ্যমতে, ২০২৪ সালে সারা বিশ্বে শতকোটিপতি রয়েছেন ২ হাজার ৭৮১ জন, যা গত বছরের তুলনায় ১৪১ জন বেশি। বিশ্বের শীর্ষ ধনীদের দখলে রয়েছে ১৪.২ ট্রিলিয়ন (১ লাখ কোটি) মার্কিন ডলার মূল্যের সম্পদ।

মুহাম্মদ আজিজ খান, এখন সিঙ্গাপুরের স্থায়ী বাসিন্দা। ফোর্বসের তালিকা অনুযায়ী তিনি সিঙ্গাপুরের ৪১তম ধনী। ২০১৮ সালে তার সম্পদের পরিমাণ ছিল ৯১ কোটি ডলার। আর এই বছর তার সম্পদ বেড়ে দাঁড়িয়েছে ১১০ কোটি ডলারে। তিনি বিশ্বের ২ হাজার ৫৭৯তম ধনী।

ফোর্বসের ২০২৪ সালের শতকোটিপতিদের তালিকার প্রথমেই আছেন ফরাসি ধনকুবের বার্নার্ড আর্নল্ট ও তার পরিবার। ৭৫ বছর বয়সী আর্নল্ট ও তার পরিবার ২৩৩ বিলিয়ন মার্কিন ডলারের মালিক। ফ্যাশন-দুনিয়ার আলোচিত আর্নল্ট লুই ভিটন, সেফোরাসহ ৭৫টি ফ্যাশন ও প্রসাধনী ব্র্যান্ডের মালিক। গত বছরের শেষ দিকে শীর্ষ ধনীর তালিকায় প্রথমে ছিলেন এক্স, টেসলা, স্পেসএক্সসহ বিভিন্ন প্রযুক্তিপ্রতিষ্ঠানের মালিক ইলন মাস্ক। এ বছরের জানুয়ারিতে ইলন মাস্ককে পেছনে ফেলে বিশ্বের সেরা ধনী হন আর্নল্ট।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post বিএনপি ভুলের চোরাবালিতেই আটকে আছে: ওবায়দুল কাদের
Next post ইসরায়েলে হামলা নিয়ে যা বললেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী
Close