Read Time:2 Minute, 8 Second

নিজের দল পাকিস্তান পিপল’স পার্টি ছাড়া কোনো দলই সরকার গঠন করতে পারবে বলে মন্তব্য করেছেন দলপ্রধান বিলাওয়াল ভুট্টো জারদারি। তিনি বলেন, পিপিপিকে ছাড়া পাকিস্তানে নতুন সরকার গঠন সম্ভব নয়। কেন্দ্রে হোক, পাঞ্জাবে হোক আর বেলুচিস্তানেই হোক, সব জায়গায়ই পিপিপিকে দরকার হবে। শনিবার জিও নিউজকে এক সাক্ষাৎকারে এসব কথা বলেন বিলাওয়াল।

বৃহস্পতিবার পাকিস্তানে সাধারণ নির্বাচনের ৪৮ ঘণ্টা পার হয়ে গেলেও পুরোপুরি ফল ঘোষণা করতে পারেনি দেশটির নির্বাচন কমিশন (ইসিপি)। ২৬৫টি আসনের মধ্যে এখন পর্যন্ত ২৫৫টি আসনের ফল ঘোষণা করা হয়েছে।

নির্বাচনে কারাবন্দি নেতা ইমরান খানের পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা বাজিমাত করেছেন। ইসিপির তথ্য অনুযায়ী, এর মধ্যে পিটিআই পেয়েছে ১০০টি।

নওয়াজ শরিফে পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) ৭২টি, পাকিস্তান পিপল’স পার্টি (পিপিপি) ৫৪টি এবং অন্যান্য ২৯টি।

ভোট গ্রহণ শেষ হওয়ার পর ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও ১০টি আসনের ফলাফল ঘোষণা বাকি রয়েছে। ফলে এ নিয়ে পিটিআই নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে হতাশা ও ক্ষোভ বাড়ছে। তারা এরই মধ্যে প্রতিবাদ-বিক্ষোভ শুরু করেছেন।

ইসিপির ফল অনুযায়ী নির্বাচনে কোনো দলই কাঙিক্ষত সংখ্যাগরিষ্ঠতা পায়নি। তবে পিটিআই দাবি করেছে, তারা আসলে ১৭০টি আসন জিতেছে। কিন্তু অনেক আসনে পিটিআই সমর্থিত প্রার্থীদের ‘পরাজিত’ হিসেবে দেখানো হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ৯ মার্চ সম্মেলনের ঘোষণা জাতীয় পার্টির রওশনপন্থীদের
Next post হঠাৎ পিটার হাসের সঙ্গে সাক্ষাৎ করলেন মঈন খান
Close