Read Time:2 Minute, 35 Second

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত রেনজি তিরিংকের সঙ্গে এক ঘণ্টার বৈঠকে দলের অনেক গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে আলোচনা করেছেন বিএনপি নেতারা।

আগামী রোববারের জনসভায় ঘোষিত সাত দফা ও ১২ লক্ষ্যের বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূতকে অবহিত করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহত্তর ঐক্য প্রক্রিয়া, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা ও তার অসুস্থতা, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলাসহ চলমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে ইইউ রাষ্ট্রদূতকে অবহিত করা হয়।

সোমবার বিকাল ৪টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এ বৈঠক হয়। এ সময় বিএনপির মহাসচিব ছাড়াও স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, এক ঘণ্টার বৈঠকে দলের রোববারের জনসভায় ঘোষিত সাত দফা ও ১২ লক্ষ্যের বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূতকে অবহিত করেন বিএনপির মহাসচিব। এ ছাড়া নির্বাচন সামনে রেখে হঠাৎ করে সারা দেশে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হচ্ছে জানিয়ে নেতারা জানান, গত এক মাসে ৪ হাজার ৯৪ মামলা দেয়া হয়েছে। গ্রেফতার করা হয়েছে ৪ হাজার ৩১৯ দলীয় নেতাকর্মীকে। জ্ঞাত-অজ্ঞাত আসামি করা হয়েছে ২ লাখ ৭২ হাজার ৭৩০ জনকে।

জানা গেছে, সব দলের অংশগ্রহণে একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সরকারের ওপর আন্তর্জাতিক চাপ সৃষ্টির লক্ষ্যে বিএনপি প্রতিনিধিদলের ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাজ্য সফরে যাওয়ার কথা রয়েছে। দলের একটি সূত্র জানায়, ইউরোপীয় ইউনিয়নে যাওয়ার দিনক্ষণ নিয়ে তাদের মধ্যে আলোচনা হতে পারে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post প্যারিসে ব্যবসায়ীর উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ
Next post একজন চোর, প্রতারক, লম্পট কখন মনে করে যে ‘সে স্বাভাবিক মানুষ’?
Close