Read Time:2 Minute, 1 Second

ছাত্র-জনতার অভ্যুত্থানে ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর কোনো দলই বিপ্লবী সরকারের কথা না বলায় সাংবিধানিক সরকার গঠন করা হয়েছে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুল।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেলে বাংলা একাডেমিতে ব্রেইন ও আদর্শ প্রকাশনী আয়োজিত ‘গণতন্ত্রের অভিযাত্রা, আসন্ন চ্যালেঞ্জ ও উত্তরণের উপায়’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

আইন উপদেষ্টা বলেন, ‘৫ তারিখে যখন সেনাপ্রধান ডেকেছেন বিএনপি গেছে, জামায়াত গেছে, গণতন্ত্র মঞ্চও গেছে। জাতীয় পার্টির তিনভাগ সেখানে গেছে। আমি এক কোনায় বসে ছিলাম। তখন কোনো দলই সাংবিধানিক সরকার না করে বিপ্লবী সরকার গঠনের কথা বলেনি। এটা ভুল হয়ে থাকলে সেই পরিস্থিতিতে আমাদের সবার ভুল ছিল।’

তিনি বলেন, উৎকৃষ্ট গণতন্ত্র চাইলে শুধু নির্বাচন করলেই হবে না, ফ্যাসিবাদী যেন গড়ে না ওঠে, সে জন্য কিছু সংস্কার করতে হবে। ফ্যাসিস্টরা অনেক বাধা দেবে, কিন্তু একটু ধৈর্য ধরতে হবে।

আসিফ নজরুল বলেন, ২০০৮-এর নির্বাচন ছিল অত্যন্ত পরিকল্পিত ও কারচুপির নির্বাচন। বিএনপি তখন মাত্র ৩৪টি আসন পেয়েছিল, যা কখনোই সম্ভব নয়।

আওয়ামী লীগের রেখে যাওয়া সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আসছে না জানিয়ে তিনি বলেন, সিন্ডিকেট এত দ্রুত ভেঙে ফেলা সম্ভব নয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post রাষ্ট্রপতির পদত্যাগ বিষয়ে সিদ্ধান্ত শিগগিরই: পরিবেশ উপদেষ্টা
Close