Read Time:4 Minute, 18 Second

ঢাকা-১৮ আসনের সাবেক এমপি মোহাম্মদ হাবিব হাসানের ছেলের শ্বশুরবাড়ি থেকে ১ কোটি ১৬ লাখ টাকা এবং বড় অঙ্কের বিদেশি মুদ্রাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গত রোববার রাজধানীর উত্তরার ৭ নম্বর সেক্টরের ২৩ নম্বর রোডের ৭ নম্বর বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে যৌথ বাহিনী। সেখান থেকে দুটি গাড়িও জব্দ করা হয়।

সোমবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া শাখা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন শাহজাদা খান সাজ্জাদ, তৌজিদুল ইসলাম ও সাইফুল ইসলাম। তাদের বরাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে, অভিযান চালানো বাড়িটি সাবেক এমপি হাবিব হাসানের ছেলে আবির হাসান তামিমের শ্বশুরের। জব্দ টাকা, বৈদেশিক মুদ্রা ও গাড়ি দুটি হাবিব এবং তাঁর পরিবারের সদস্যরা ব্যবহার করতেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশের কাছে তথ্য আসে, ওই বাড়িতে পুলিশের বুলেটপ্রুফ জ্যাকেটসহ অস্ত্র-গুলি রয়েছে। এর ভিত্তিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ টাকা, বৈদেশিক মুদ্রাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। অভিযানকালে তিনটি নেভি ব্লু রঙের বুলেটপ্রুফ জ্যাকেট, যার সামনে ও পেছনে ইংরেজিতে ‘পুলিশ’ লেখা এবং দুটি গাড়ি– ল্যান্ড ক্রুজার ও হ্যারিয়ার জব্দ করা হয়েছে।

উত্তরা পশ্চিম থানার পরিদর্শক (তদন্ত) নাজমুল হাসান সমকালকে বলেন, সাবেক এমপি হাবিব, তাঁর ছেলে আবির এবং গ্রেপ্তার তিন আসামিসহ তাঁর আত্মীয়স্বজনের নামে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে পুলিশ। গ্রেপ্তার তিনজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

কক্সবাজারে পৃথক অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী। তারা হলেন কক্সবাজার পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাহাব উদ্দিন সিকদার, সদর উপজেলার পিএমখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল্লাহ এবং কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং ইউপি সাবেক চেয়ারম্যান সিরাজদৌল্লাহ।

গত রোববার রাতে শহরের তারাবনিয়া ছড়া এলাকা থেকে সাহাব উদ্দিনকে গ্রেপ্তার করে যৌথ বাহিনী। সোমবার ভোরে পিএমখালী এলাকা থেকে আব্দুল্লাহকে এবং উত্তর ধুরুং এলাকা থেকে সিরাজদৌল্লাহকে পিস্তল, দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়।

সাহাব উদ্দিন ও আব্দুল্লাহর বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা, এলাকায় সন্ত্রাসী চাঁদাবাজি, জমি দখল, মাদক ব্যবসাসহ বিভিন্ন অভিযোগে রয়েছে। গ্রেপ্তারের পর গতকাল দুপুরে আব্দুল্লাহকে সদর মডেল থানা থেকে ছিনিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন তাঁর অনুসারীরা। পরে পুলিশ ধাওয়া দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

সদর মডেল থানার ওসি ফয়জুল আজিম জানান, সাহাব উদ্দিন ও আব্দুল্লাহকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post পরিচয় লুকানো নিয়ে যা বললেন ঢাবি ছাত্রশিবির সভাপতি সাদিক
Next post বেঁচে আছেন সাংবাদিক রুহুল আমিন গাজী
Close