Read Time:2 Minute, 13 Second

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হতে পারে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া। ইতোমধ্যে বিষয়টি নিয়ে বেশ উদ্বেগ প্রকাশ করেছে ওয়াশিংটন। কর্মকর্তারা জানান, চলতি মাসেই উত্তর কোরিয়া সফর করতে পারেন পুতিন। আল-জাজিরার এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের দাবি এই বৈঠক জাতিসংঘের নিরাপত্তা পরিষদের আইন পরিপন্থী। ইতোমধ্যেই সম্ভাব্য এ বৈঠকটিকে কেন্দ্র করে সিউলের উপ-পররাষ্ট্রমন্ত্রী ও মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী কার্ট ক্যাম্বেল একি জরুরি ফোনালাপে যুক্ত হয়েছেন।

দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ‘পরিস্থিতির ওপর কড়া নজর রাখা হবে এবং দুই দেশ (উত্তর কোরিয়া-যুক্তরাষ্ট্র) পারস্পরিক সমঝোতার মাধ্যমে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে উত্তর কোরিয়ার উসকানিমূলক আচরণ ও এ অঞ্চলের অস্থিরতা বাড়াতে পারে এমন যেকোনো উদ্যোগের বিরুদ্ধে রুখে দাঁড়াবে।’

পুতিনের সফরের বিস্তারিত তথ্য জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘প্রতিবেশীদের সঙ্গে ভাল সম্পর্কে গড়ে তোলার অধিকার আমাদের আছে এবং এতে কারো উদ্বেগের কারণ নেই।’

এদিকে পুতিন ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের এই বৈঠকে দুই দেশের পারস্পরিক সামরিক সম্পর্ক আরো গভীর হতে পারে বলে বিশ্লেষকরা ধারণা করছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post লস এঞ্জেলেসে মূকাভিনয়ের আদর্শলিপি’র মোড়ক উন্মোচন
Next post হজযাত্রীদের জন্য যে সতর্কবার্তা দিলো সৌদি সরকার
Close