Read Time:4 Minute, 38 Second

যুক্তরাষ্ট্রে ড. আ আ ম স আরেফিন সিদ্দিকীর সঙ্গে মিট এন্ড গ্রী

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় ড. আ আ ম স আরেফিন সিদ্দীকের সঙ্গে ওয়াশিংটন ডিসিসহ, ভার্জিনিয়া ও ম্যরিল্যান্ডঅঙ্গরাজ্যে বসবাসকারী বিভিন্ন পেশাজীবী, বৈজ্ঞানিক ও ইউ এস সরকারের অনেক ঊর্ধ্বতন বাঙালি কর্মকর্তা ও ব্যবসায়ীদের মিট এন্ড গ্রীট অনুষ্ঠিত হয়।

গত বৃহস্পতিবার ভার্জিনিয়ার স্থানীয় ডেরা রেস্টুরেন্টে আয়োজন করা হয় এই অনুষ্ঠান।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও দেশের বরেণ্য বুদ্ধিজীবী হিসেবে প্রফেসর সিদ্দিকীর রয়েছে বর্ণিল ক্যারিয়ার, তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, উপ উপাচার্য এবং দুইবার উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সভায় ড. আরেফিনের সংক্ষিপ্ত পরিচয় তুলে ধরে একে একে উপস্থিত সকলকে পরিচয় করিয়ে দিয়ে সম্পূর্ণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশি আমেরিকান আইনজীবী, বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট কাজী ওয়াহিদুজ্জামান স্বপন।

ডিনারের পর বাংলাদেশ ও আমেরিকার রাজনীতিসহ সরকারি-বেসরকারি বিভিন্ন বিষয়, তথা শিক্ষা, অর্থনীতি, রাজনীতি ও দেশের সরকারি প্রশাসনের জনসেবা, বিভিন্ন পর্যায়ের দুর্নীতি প্রতিরোধ, টাকা পাচার নিয়ে বিভিন্ন প্রশ্নের সংক্ষিপ্ত ব্যাখ্যাসহ উত্তর দেন।

বিভিন্ন আলোচনা ও প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন বিশিষ্ট সমাজসেবক, সংগঠক, সাম্প্রতিক অনুষ্ঠিতব্য ফোবানা ২০২৪ এর আয়োজক কমিটির চ্যায়ারম্যান এটর্নি মোহাম্মদ আলমগীর, বিশিষ্ট ব্যবসায়ী ও জননেত্রী শেখ হাসিনার অতি স্নেহের ও ঘনিষ্ঠ শিল্পপতি ড. মিজানুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা, বাই এর সাবেক সভাপতি ও নিউজ বাংলার প্রধান সম্পাদক শফি দেলোয়ার কাজল, শিক্ষা বিশেষজ্ঞ ও জাতিসংঘের বিভিন্ন সেক্টরে চাকুরী করা বর্তমান ভার্জিনিয়ার ফেয়ারফ্যাক্স কাউন্টির শিক্ষানীতি প্রণয়ন কর্মকর্তা ড. শামীমা তাসনিম, ফেডারেল সরকারের কর্মকর্তা ও সংগীত শিল্পী ড. সীমা খান, রাজশাহী বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সভাপতি আজিজুর রহমান মৃধা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সভাপতি মাশাহদুল আলম রুপম, ফোবানা ২০২৪ এর কালচারাল কমিটির চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেত্রী ও শিক্ষিকা তাসকিন বিনতে সিদ্দিকী, ডি সি বঙ্গবন্ধু ফাউন্ডেশন সেক্রেটারি সাবেক ছাত্রনেত্রী খালেদা আক্তার, ফেডারেল সরকারের কর্মকর্তা, কমিউনিটি সংগঠক ও সাবেক ছাত্রনেতা মাসুদ আহসান, রা বি র সাবেক ছাত্রনেতা পেন্টাগন কর্মকর্তা আনোয়ার মামুন, ডিপার্টমেন্ট অব জাস্টিস কর্মকর্তা বদরুল আলম, কমিউনিটি নেতৃত্ব আবু সরকার ও হাসানাত সানি ও নৃত্য শিল্পী ও নাচের শিক্ষিকা রোকেয়া হাসিসহ অনেকেই। সবশেষে আয়োজকদের পক্ষ থেকে অতিথিদের ও উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ফের এশিয়ার শীর্ষ ধনী গৌতম আদানি
Next post লস এঞ্জেলেসে মাল্টিকালচারাল শো অনুষ্ঠিত
Close