Read Time:2 Minute, 6 Second

অ্যালেক্সেই নাভালনিকে হত্যার প্রমাণ গায়েব করতে এই নেতার মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হচ্ছে না বলে অভিযোগ করেছেন নাভালনির মুখপাত্র কিরা ইয়ারমিশ। খবর বিবিসির

ইয়ারমিশ বলেন, তাদের বিশ্বাস রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনই নাভালনিকে মেরে ফেলতে বলেছেন। আমরা নিশ্চিতভাবেই জানি এটা কোনো স্বাভাবিক মৃত্যু নয়, এটা হত্যাকাণ্ড। তারা এখন হত্যার প্রমাণ লোপাট করতে চাইছে। যে কারণে তারা পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করছে না। তারা নাভালনির মরদেহ লুকিয়ে রাখছে।
তিনি আরও বলেন, অথচ, রাশিয়ার আইনানুযায়ী কোনো কারাবন্দি মারা গেলে দুই দিনের মধ্যে তার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করতে হয়।
রাশিয়ার বিরোধীদলীয় নেতা ও প্রেসিডেন্ট পুতিনের কট্টর সমালোচক নাভালনি কারাগারে বন্দি অবস্থায় মারা গেছেন বলে শুক্রবার রাতে খবর প্রকাশ করে দেশটির কারা কর্তৃপক্ষ।
নাভালনির মৃত্যুর খবর নিয়ে শুরু থেকেই ধোঁয়াশার সৃষ্টি হয়। কারা কর্তৃপক্ষ এ নেতার মৃত্যুর কারণ সম্পর্কে কিছু জানায়নি। শুধু জানায়, শুক্রবার তিনি হাঁটতে বের হয়েছিলেন। হাঁটা শেষে ফিরেই অসুস্থ বোধ করেন এবং অজ্ঞান হয়ে যান। সঙ্গে সঙ্গে চিকিৎসকদের ডাকা হয় এবং বহু চেষ্টার পরও নাভালনির জ্ঞান আর ফেরেনি। পরে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post নিউ ইয়র্কে সাংবাদিক ইলিয়াস হোসেনের নামে হুলিয়া জারি
Next post ‘ড. ইউনূস মানি লন্ডারিং করেছেন প্রমাণ আছে’
Close