Read Time:3 Minute, 18 Second

জর্ডানে ড্রোন হামলায় নিজেদের তিন সেনাসদস্য নিহতের ঘটনায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের তীব্র সমালোচনা করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ ঘটনাকে বাইডেনের ‘যুক্তরাষ্ট্রের জন্য একটি ভয়ংকর দিন’ বলে উল্লেখ করেছেন ট্রাম্প।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া পোস্টে ডোনাল্ড ট্রাম্প বলেন, এ ঘটনা জো বাইডেনের দুর্বলতা ও আত্মসমর্পণের আরও একটি ভয়ংকর ও দুঃখজনক পরিণতি।

সিরিয়ার সীমান্তবর্তী জর্ডানের উত্তর-পূর্বাঞ্চলে একটি মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা চালানো হয়েছে বলে গতকাল রোববার এক বিবৃতিতে জানিয়েছে মার্কিন সেনাবাহিনীর সেন্ট্রাল কমান্ড। এ হামলায় ৩ জন নিহত ও আরও ২৫ জন আহত হয়েছেন।

হামলার পেছনে ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠীগুলোর হাত রয়েছে বলে অভিযোগ করেছেন জো বাইডেন। হামলায় নিহত তিন সেনাকে ‘দেশপ্রেমিক’ বলে অভিহিত করে বাইডেন বলেন, আমরা তাদের পরিবারের প্রতি আমাদের পবিত্র দায়িত্ব পালন করে যাব। তাদের বীরত্ব ও সম্মানের মূল্য দেওয়ার চেষ্টা করব। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে তাদের যে প্রতিশ্রুতি ছিল, তা আমরা ধরে রাখব।

জাতিসংঘে নিযুক্ত যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত নিকি হ্যালি বলেছেন, ড্রোন হামলার পর যুক্তরাষ্ট্রের পূর্ণ সক্ষমতা ব্যবহার করে প্রতিশোধ নেওয়া উচিত।

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী হওয়ার দৌড়ে ট্রাম্পের বিপরীতে লড়ছেন নিকি হ্যালি। তার স্বামী একজন সামরিক কর্মকর্তা। সেই অভিজ্ঞতার কথা জানিয়ে নিকি হ্যালি বলেন, প্রিয়জন হারানো পরিবারের সদস্যদের হৃদয় ভেঙে যায়।

বাইডেনের উদ্দেশে রাজনৈতিক আক্রমণ চালিয়ে নিকি হ্যালি বলেন, জো বাইডেন যদি ইরানের বিরুদ্ধে এত দুর্বল পদক্ষেপ না নিতেন, তাহলে ইরান কখনই মার্কিন বাহিনীকে লক্ষ্যবস্তু বানাতে পারত না।

পরে সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে নিজের নির্বাচনি প্রচারণায় অংশ নিয়ে নিক্কি হ্যালি জর্ডানে ড্রোন হামলায় নিহত সেনাদের স্মরণে কিছুক্ষণ নীরবতা পালন করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post বিএনপিকে পস্তাতে হবে: কাদের
Next post ইলন মাস্ককে টপকে কে এই শীর্ষ ধনী বার্নার্ড আর্নল্ট
Close