Read Time:4 Minute, 15 Second

রাজধানীর গোপীবাগ এলাকায় বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত বেড়ে চারজনে দাঁড়িয়েছে। এছাড়া আগুনে দগ্ধ হয়েছেন বেশ কয়েকজন। শুক্রবার রাত ৯টা নাগাদ এ ঘটনা ঘটেছে। বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ভারত থেকে ঢাকায় ফিরছিল।

শুক্রবার রাতে (০৫ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিস মিডিয়া সেলের কর্মকর্তা শাহাজাহান শিকদার জানান, বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় চারজনের লাশ উদ্ধার করা হয়েছে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুঁলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানিয়েছেন, আসিফ (৩০) নামের এক যুবক ৮ শতাংশ পুড়ে যাওয়া শরীর নিয়ে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি হয়েছেন।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন শুক্রবার রাত সাড়ে ১০ ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, আমরা আনুমানিক সোয়া ৯টার দিকে জানতে পারি আগুন লেগেছে। দুর্বৃত্তরা আগুন দিয়েছে না-কি নাশকতাকারীরা দিয়েছে না কি অন্য কোনোভাবে আগুন লেগেছে, তা আমাদের গোয়েন্দারা তদন্ত করছেন। ট্রেনের চালকসহ ট্রেনে থাকাদের সঙ্গে কথা বলে জানার চেষ্টা করছি, কীভাবে আগুনটি লেগেছে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিদর্শক আনোয়ার হোসেন জানান, শুক্রবার রাত ৯টায় চলন্ত ট্রেনে আগুন লাগার খবর পান তারা। আগুন নেভাতে মোট আটটি ইউনিট সেখানে পাঠানো হয়। তারা দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। র‌্যাব ও বিজিবি সদস্যরাও উদ্ধারকাজে সহায়তা করেন।
এদিকে ট্রেনে আগুন লাগার সময় জানালা দিয়ে বের হওয়ার চেষ্টা করছিলেন একজন। হাত বাড়িয়েছিলেন সাহায্যের জন্য, বের হতে পারেননি। দুর্বৃত্তের আগুনে সবার সামনে তাকে পুড়ে মরতে হলো।
এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা গেছে, ওই যাত্রীর অর্ধেক শরীর ট্রেনের জানালার বাইরের, অর্ধেকটা ভেতরে। হাত বাড়িয়েছিলেন সাহায্যের জন্য। তার পাশের কয়েকটি জানালা দিয়ে আগুনের শিখা বের হচ্ছিল। একজন তাকে বের করার চেষ্টা করছিলেন। কিন্তু তাকেও আগুনের তাপে ফিরে আসতে হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরাও চেষ্টা করেছিলেন আগুন নেভাতে; কিন্তু তাও সম্ভব হয়নি। শত শত মানুষের চোখের সামনে আগুনে পুড়ে মরতে হলো ওই যাত্রীকে। ট্রেনের ওই যাত্রী মারা গেছেন বলে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস। তবে তার নাম-পরিচয় নিশ্চিত করা যায়নি।
উল্লেখ্য, বেনাপোল থেকে দেড় শতাধিক যাত্রী নিয়ে ট্রেনটি ঢাকায় আসছিল। পদ্মা সেতু হয়ে ঢাকায় ঢোকার পর কমলাপুর রেলস্টেশনে পৌঁছানোর আগে সায়েদাবাদ থেকে গোলাপবাগের পথে ওই ট্রেনে আগুন জ্বলতে দেখা যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post গুজবের বিরুদ্ধে সতর্ক থাকুন, সাংবাদিকদের প্রধানমন্ত্রী
Next post নির্বাচন সামনে রেখে ১০ দফা মানবাধিকার সনদ অ্যামনেস্টির
Close