Read Time:2 Minute, 25 Second

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের সীমাহীন নিপীড়ন-নির্যাতনের কারণে জনগণ এখন কথা বলতে পারে না, ভয় পায়। তারা এখন ফিসফিস করে, চোখের ইশারায় কথা বলে। নির্যাতন-নিপীড়নের মাত্রা অতীতের স্বৈরশাসকদেরও ছাড়িয়ে গেছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) বিকালে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, আমরা যখন লিফলেট বিতরণ করতে যাই, অনেকেই আমাদের সঙ্গে হাত মেলায়। চোখের ভাষায় বোঝা যায়—আমাদের কর্মসূচিতে তাদের সম্মতি আছে। বোঝা যায়, তারা আতঙ্কে আছে। এমনও হয়েছে, একজন চাকরিজীবী লিফলেট হাতে নিয়ে বলেছেন, এটা প্রকাশ্যে পড়া যাবে না, বাসায় নিয়ে পড়বেন।

সরকারের সীমাহীন নিপীড়ন-নির্যাতনের কারণে দেশে দুঃশাসন এতটাই তীব্র হয়েছে যে স্বাভাবিকভাবে জীবন-যাপন করা যাচ্ছে না দাবি করে বিএনপির সিনিয়র এ নেতা বলেন, যারা সত্য কথা বলবে, তাদের নামে ভয়ঙ্কর সব মামলা হবে। এই দেশে যখন উপনিবেশ শাসন ছিল তখনও রাজনীতিবিদদের নামে মামলা দেওয়া হতো। কিন্তু তখন তাদের সম্মান করা হতো। বর্তমানের মতো এত নিষ্ঠুর হতো না। আওয়ামী লীগের এই নির্যাতন-নিপীড়ন অতীতের স্বৈরাশাসকের সব রেকর্ড এমনকি কিছু কিছু ক্ষেত্রে মধ্যযুগীয় বর্বরতাকেও ছাড়িয়ে গেছে।

বিএনপির নেতাকর্মী ও সমমাননা দলের নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়ে বিএনপির এই নেতা বলেন, আপনাদের কাছে অনুরোধ করবো, আমাদের লিফলেট প্রতি ঘরে ঘরে নিয়ে যাবেন। শিক্ষা প্রতিষ্ঠানসহ সবার হাতে হাতে পৌঁছানোর ব্যবস্থা করবেন। কারণ, এই কর্মসূচির প্রতি জনগণের সমর্থন রয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post মালয়েশিয়ায় ১০৮ বাংলাদেশিসহ গ্রেপ্তার ১২০ জন
Next post কারও কাছে মাথা নত করি না, করব না: প্রধানমন্ত্রী
Close