Read Time:3 Minute, 35 Second

২০১৪ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে ভোট ডাকাতি করেছেন দাবি করে চট্টগ্রামের লোহাগাড়ার এক আওয়ামী লীগ নেতার দেওয়া বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।
ভিডিওতে লোহাগাড়ার বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিটন বড়ুয়া রোনা নামের ওই নেতাকে বলতে শোনা যায়, ‘আমি একটি কথা বলতে চাই। আমরা ২০১৪ সালের নির্বাচনে ভোট ডাকাতি করেছি, সোজা কথা। আমরা এমনিতে আসিনি। ২০১৮ সালে আমরা ভোট ডাকাতি করেছি। ‘এখন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি কথা বারবার বলেন, ‘‘আমাদেরকে বহির্বিশ্বে চাপ দিচ্ছে। আমাদের একজনের গা-পায়ে আরেকজন না বাজে (লাগে), আমাদের সোজা লাইন ধরে ভোট দিতে হবে। এটি বহির্বিশ্বকে দেখাতে হবে।’

রোববার (২৪ ডিসেম্বর) চট্টগ্রাম-১৪ সাতকানিয়া-লোহাগাড়া আসনের স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেবের নির্বাচনী কার্যালয় (বড়হাতিয়া) উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন রোনা।

২০১৪ ও ২০১৮ সালে এই আসন থেকে আওয়ামী লীগ প্রার্থী আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী জয়ী হন। এবারও আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পান নদভী। ২০১৪ সালে বিএনপি-জামায়াত নির্বাচনে অংশ না নিলেও ২০১৮ সালে নদভীর প্রতিদ্বন্দ্বী ছিলেন জামায়াতের আ ন ম শামসুল ইসলাম।

চট্টগ্রামের লোহাগাড়ার বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিটন বড়ুয়া রোনা আগে নদভীর অনুসারী ছিলেন। তবে দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে তিনি এবার নেতা বদলিয়েছেন। রিটন স্বতন্ত্র প্রার্থী সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেবের পক্ষে প্রচারণা চালাচ্ছেন। মোতালেবের পক্ষে মানুষজনকে উদ্বুদ্ধ করতে গিয়ে তিনি এই বক্তব্য দিয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

বক্তব্যের বিষয়ে জানতে রিটন বড়ুয়ার ব্যক্তিগত মুঠোফোনে কয়েকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি। ভিডিওটি ছড়িয়ে পড়ার পর বিতর্ক তৈরি হলে তিনি মুঠোফোন বন্ধ রাখছেন।

তবে রিটন বড়ুয়ার ছড়িয়ে পড়া বক্তব্যের ভিডিওটি এডিট করা বলে দাবি করেছেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী। তিনি বলেন, ‘রিটন বড়ুয়া আসলে ২০১৪ সালে বিএনপি-জামায়াতের ভোটে বাঁধা দিতে আসলে তা প্রতিহত করার কথা বলেছেন। ২০১৮ সালেও বিএনপি-জামায়াত ভোট ডাকাতির চেষ্টা করলে তা প্রতিহত করার কথা বলেছেন রিটন।’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post মালয়েশিয়ায় ১৭১ বাংলাদেশি আটক
Next post টিআইবি: ১০০ কোটির বেশি সম্পদ রয়েছে ১৮ প্রার্থীর
Close