Read Time:5 Minute, 20 Second

প্রবাস ডেস্ক থেকে, শামসুল আরিফীন বাবলু:

সুরমা, কুশিয়ারা, মনু ও খোয়াই নদী বেষ্টিত বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের এলাকা বৃহত্তর সিলেট’র কৃষ্টি ও সংস্কৃতি সমৃদ্ধ ঐতিহ্যবাহী সংগঠন জাললাবাদ এসোসিয়েশন অব ক্যালিফোর্নিয়া ইন্ক (২০২৩-২৫)’র দ্বি-বার্ষিক কেবিনেট’র পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গত ৪ ডিসেম্বর, সোমবার সন্ধ্যায় বলিউড ইন্ডিয়ান রেস্টুরেন্ট, শ্যারম্যান ওক্সে প্রধান নির্বাচন কমিশনার শিপার আহমেদ চৌধুরী এবং নির্বাচন কমিশনার নজরুল আলম ও লিপন চৌধুরী রিপন’র সহযোগীতায় নব-নির্বাচিত কমিটির নামের তালিকা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়।
বিপুল সংখ্যক জালালবাদী সহ কমিউনিটির বিশিষ্ট ব্যাক্তিবর্গ এবং সাংবাদিকদের উপস্থিতে নির্বাচন কমিশনার নজরুল আলম নির্বাচিত প্রত্যেকের নাম পর্যায়ক্রমে প্রকাশ করতে থাকেন এবং তারা প্রত্যেকে দাঁড়িয়ে সালাম দিলে সবাই তাদেরকে করোতালী দিয়ে বরণ করতে থাকেন। নবনির্বাচিত কেবিনেটে যারা নির্বাচিত হলেন তাদের নামের তালিকা নিম্নে উল্লেখ করা হলো:
১) মোহাম্মদ আব্দুল মুনিম – সভাপতি
২) নাসির উদ্দিন সৈয়দ – সহসভাপতি
৩) মোহাম্মদ মাইনুল হক- সহসভাপতি
৪) মুশফিকুর রহমান চৌ.- সহসভাপতি
৫) লায়েক আহমেদ- সাধারণ সম্পাদক
৬) শামসুল আরিফীন বাবলু- যুগ্ম সাধারণ সম্পাদক
৭) মোশারফ হোসাইন- সাংগঠনিক সম্পাদক
৮) আবুল হাসান মোল্লা- যুগ্ম সাংগঠনিক সম্পাদক
৯) সুমেন আহমেদ- সাংস্কৃতিক সম্পাদক
১০) আসাদ জামান- সহ সাংস্কৃতিক সম্পাদক
১১) এমাজ উদ্দিন চৌ.- যুব সম্পাদক
১২) সোহেল আহমদ চৌ.- সহ যুব সম্পাদক
১৩) মোহাম্মদ নূরুল ইসলাম- অর্থ সম্পাদক
১৪) মোহাম্মদ খায়রুল ইসলাম- ক্রীড়া সম্পাদক
১৫) নাহিদুল মোহাম্মদ উদ্দিন- সহ ক্রীড়া সম্পাদক
১৬) সুলতানা রাজিয়া সুবহান- মহিলা বিষয়ক সম্পাদক

এক্সিকিউটিভ সদস্য:
১) আবুল হাসনাত রায়হান
২) মাতাব আহমেদ
৩) ফেরদৌস খান
৪) মোহাম্মদ বদরুল আলম
৫) আলী রেজা
৬) মিজানুর রহমান
৭) লুকমান হোসেইন
উল্লেখ্য প্রত্যক পদের জন্য একাধিক প্রার্থী মনোনয়ন ফর্ম জমা দিয়েছিলেন। তবে সিলেটের সংস্কৃতি অনুযায়ী একে অপরের প্রতি ভ্রাতৃত্ব আর শ্রদ্ধাবোধের কারণে একই পদে একাধিক মনোনয়ন ফর্ম জমা দিলেও পরবর্তিতে স্বপ্রনোধিত হয়ে একজন প্রার্থী রেখে বাকিরা ফর্ম প্রত্যাহার করে নেন। যার ফলে সরাসরি ভোটের আর প্রয়োজন হয়নি। এই ভ্রাতৃত্বের ঐতিহ্য সবসময়ই চলে আসছে বলে বক্তারা তাঁদের বক্তব্যে উল্লেখ করেন এবং নতুন কমিটিকে যেকোনো ধরনের বুদ্ধি ও উপদেশ দিয়ে সহায়তা করে যাবেন।
অনুষ্ঠানে বক্তব্য প্রধান করেন উপদেষ্টা সদস্য মোহাম্মদ আব্দুল মালেক, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ হান্নান, সামসউদ্দিন আহমেদ মানিক, গোলাম কিবরিয়া, মোহাম্মদ বাছিত, রাজা মইনুল চৌধুরী, বদরুল আলম মাসুদ প্রমুখ।

নবগঠিত কমিটির সম্মানিত সভাপতি জনাব আব্দুল মুনিম ও সাধারণ সম্পাদক লায়েক আহমেদ সম্মানিত বিজ্ঞ নির্বাচন কমিশনার গণের সুচিন্তিত ফলাফল এবং বর্তমান কমিটির সভাপতি জনাব আবুল হাসনাত রায়হান ও সাধারন সম্পাদক জনাব নাসির সৈয়দ জেবুল সহ অন্যান্য সম্পাদক মন্ডলী ও উপদেস্টা বৃন্দের সার্বিক ব্যবস্থাপনা ও পরিশ্রমের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এপর্যায়ে মৌলানা মাহমুদ হোসেন মানিক নতুন কমিটির সার্বিক মঙ্গল কামনা করে মুনাজাত করেন।

পরে নৈশভোজের পূর্বেই কেক কেটে আনন্দ ভাগাভাগি করে নেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ইনুর নগদ টাকা বেড়েছে ৫০ গুণের বেশি
Next post ইউনেস্কোর স্বীকৃতি পেলো বাংলাদেশের রিকশাচিত্র
Close