Read Time:2 Minute, 55 Second

জামিন না দেয়ায় চট্টগ্রামে একটি আদালতের বিচারককে আকস্মিকভাবে জুতা নিক্ষেপের মত ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৮ নভেম্বর) বেলা ১২টার দিকে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালে এ ঘটনায় উপস্থিত সকলেই হতবাক হয়ে যান। আসামি মনির খান মাইকেল (৩২) ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বাসিন্দা। ২০২১ সালের ২০ জানুয়ারি গ্রেপ্তার হওয়ার পর থেকে কারাগারে আছেন মনির। মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ফেসবুকে ‘কটূক্তি’র অভিযোগে দায়ের হওয়া এক মামলায় ওই আসামি কারাগারে রয়েছে।

সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) মেজবাহ উদ্দিন চৌধুরী মঙ্গলবার (২৮ নভেম্বর) বলেন- ‘আসামি কাঠগড়ায় ছিলেন। পাশে পুলিশও দাঁড়ানো ছিল। বিচারক মোহাম্মদ জহিরুল কবির মাত্র আসনে বসেছেন। তখনই হঠাৎ কাঠগড়া থেকে আসামি গালিগালাজ করতে করতে বিচারককে লক্ষ্য করে পরপর দুটি স্যান্ডেল ছুঁড়ে মারেন। তার অভিযোগ, কেন তাকে জামিন দেয়া হচ্ছে না। এসময় পুলিশ দ্রুত তাকে নিবৃত্ত করে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে তার বিরুদ্ধে মামলা করবে।’

আদালত সূত্রে জানা গেছে- মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, সাবেক রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে ফেসবুকে ‘কুরুচিপূর্ণ’ লেখালেখির অভিযোগে ২০২১ সালের ২২ জানুয়ারি মনিরের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর থানায় মামলা হয়। পুলিশের উপপরিদর্শক তপু সাহা বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন। এর দুই দিন আগে কুমিল্লা জেলার কোতোয়ালি থানার এক মামলায় পুলিশ তাকে গ্রেপ্তার করে। ২৩ জানুয়ারি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। একই বছরের ২০ জুন অভিযোগপত্র দাখিল করে পুলিশ। মনির পেশায় একজন হকার এবং বিএনপি’র সমর্থক বলে জানা গেছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post নির্বাচনে এখনো অংশগ্রহণের সুযোগ রয়েছে বিএনপির: ইসি আনিছুর
Next post বিএনপি আমাকে নির্যাতন করে দল থেকে বিতাড়িত করেছে: তৈমুর আলম
Close