Read Time:3 Minute, 36 Second

ঢাকা- ১০ আসন থেকে চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ও মাগুরা- ২ আসন থেকে ক্রিকেটার সাকিব আল হাসান নৌকা প্রতীকে মনোনয়ন পাচ্ছেন বলে গুঞ্জন ছড়িয়েছে।
শুক্রবার (২৪ নভেম্বর) রাতে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির মনোনয়ন বোর্ডের সভা শেষে এমন গুঞ্জন শোনা যায়।
এদিন সকাল থেকে মনোনয়ন বোর্ডের সভা শুরু হয়। একাধিক বিরতি দিয়ে সভা চলে রাত ১০টা পর্যন্ত। সভা শেষে নেতাদের কাছ থেকে একাধিক ব্যক্তির মনোনয়ন প্রাপ্তির খবর ছড়িয়ে পড়ে।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা যায়, আজকের সভায় ঢাকা বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। এছাড়া সমাজে গ্রহণযোগ্যতা আছে এবং পোর্টফোলিও ভালো, এমন ক্রিকেটার ও চিত্রনায়কের মনোনয়ন চূড়ান্ত হয়েছে বলে শোনা যায়।
দলীয় সূত্রে জানা যায়, অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন নায়ক ফেরদৌস। ক্রিকেটার সাকিব আল হাসান সশরীরে বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় থেকে একাধিক আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন। আসনগুলো হলো— ঢাকা-১০, মাগুরা-১ ও ২।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শোবিজ অঙ্গন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন অন্তত এক ডজন অভিনয়শিল্পী। তাদের মধ্যে অন্যতম হলেন নায়ক ফেরদৌস। একটা লম্বা সময় ধরে তিনি আওয়ামী লীগের রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে সরাসরি সম্পৃক্ত।
ফেরদৌস বলেন, ‘দলের হাইকমান্ডের গ্রিন সিগন্যালের অপেক্ষায় আছি।’ পছন্দের কোনো আসন আছে কি না— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ঢাকা- ১৭, কুমিল্লা- ১ ও যশোর (আসন উল্লেখ করেননি)। তিনটির যেকোনো একটি আসনে নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি রয়েছে। বাকিটা দল যেভাবে ভালো মনে করবে, সেভাবেই পদক্ষেপ নেব।’
অন্যদিকে, গত ১৮ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে তিনটি আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন ক্রিকেটার সাকিব আল হাসান। আসনগুলো হলো ঢাকা- ১০, মাগুরা- ১ ও ২।
এদিকে, বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের দপ্তর সম্পাদকের কক্ষে ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেন সাকিব। প্রায় আধা ঘণ্টা ধরে চলে এ বৈঠক। বৈঠক শেষে সাকিবের নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ক্রিকেটার সাকিব আল হাসান রাজনীতি করবেন। তিনি জনগণের সেবা করবেন।’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post গণভবনে ডাক পেলেন ৩৩৬২ মনোনয়নপ্রত্যাশী
Next post কারা হরতাল-অবরোধ দিল দেখার সময় নেই: ইসি রাশেদা
Close