Read Time:2 Minute, 40 Second

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী বাছাইয়ের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রির চার দিনে রেকর্ড প্রায় ১৭ কোটি টাকা আয় করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। মঙ্গলবার এই কার্যক্রম শেষ হয়েছে। গত শনিবার শুরু হওয়া এই কার্যক্রমে ৩ হাজার ৩৬২টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে অনলাইনে ১২১ জন ফরম কিনেছেন।
এ তথ্য নিশ্চিত করেছেন আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান।
দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান, বৃহস্পতিবার বেলা ১১টায় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা। এতে সভাপতিত্ব করবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম দিনে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের মনোনয়ন চূড়ান্ত করা হতে পারে। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর।
এবার আওয়ামী লীগের হয়ে প্রতিটি আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১১ জন করে। মনোনয়ন ফরম বিক্রি থেকে দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা; যা অন্য যেকোনো সময়ে মনোনয়ন ফরম বিক্রি থেকে আসা আয়ের চেয়ে বেশি। এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরমের দাম ৩০ হাজার থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকা করা হয়েছে। ফলে আয়ও বেশি হয়েছে।
এর আগে ২০১৮ সালের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ ৪ হাজার ১০০-এর বেশি মনোনয়ন ফরম বিক্রি করে ১২ কোটি ৩২ লাখ টাকার বেশি আয় করেছিল। সে হিসাবে এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম আগের বারের চেয়ে ৬৬১টি কম বিক্রি হয়েছে।
এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ক্রিকেট দলের অধিনায়ক, সিনেমার তারকা, সাবেক আমলা, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি), বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রাষ্ট্রপতির পুত্র, সংবাদপত্রের সম্পাদক, সাংবাদিক, ব্যবসায়ী, ফেসবুক সেলিব্রেটিরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post কিছু লোক লাশের ওপর দিয়ে ক্ষমতা দখলের কথা ভাবছে : প্রধানমন্ত্রী
Next post যুক্তরাষ্ট্রের কাছে ব্যাখ্যা চাইবে বাংলাদেশ: পররাষ্ট্র প্রতিমন্ত্রী
Close