Read Time:2 Minute, 22 Second

আফ্রিকার দেশ মরক্কোয় শক্তিশালী ভূমিকম্পে মৃতের সংখ্যা ১ হাজার ছাড়িয়েছে। শুক্রবার রাতে ১১টার দিকে হওয়া এ ভূমিকম্পের রিখটার স্কেলে মাত্রা ছিল ছয় দশমিক আট। ভূমিকম্পে মরক্কোতে অবস্থানরত বাংলাদেশিরা এখন পর্যন্ত নিরাপদে আছেন বলে জানিয়েছে রাবাতের বাংলাদেশ দূতাবাস।

রাবাতের বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স উম্মুল হুসনাইন আজ সন্ধ্যায় গণমাধ্যমকে জানান, এখন পর্যন্ত আমাদের বড় স্বস্তি এটাই যে, আমরা দেখেছি সব বাংলাদেশি প্রবাসী নিরাপদে আছেন।

তিনি জানান, তারা মরক্কোতে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন এবং উদ্ভূত পরিস্থিতিতে যেকোনো ধরনের সহায়তা দিতে সতর্ক অবস্থানে আছেন।

উম্মুল হুসনাইন আরও জানান, প্রায় ৫০ জন বাংলাদেশি তাদের তালিকাভুক্ত আছেন। তারা মরক্কোর বিভিন্ন অঞ্চলে বসবাস করেন। তাদের মধ্যে ব্যবসায়ী, কম্পিউটার প্রকৌশলী এবং স্বল্প বেতনের বিভিন্ন চাকরি করেন এমন বাংলাদেশিরা আছেন।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, এখন পর্যন্ত ১ হাজার ৩৭ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছেন অন্তত ১২০৪ জন।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার (ইউএসজিএস) তথ্য মতে, পর্যটননগরী মারাকেশ শহরের ৭২ কিলোমিটার বা ৪৫ মাইল দক্ষিণ-পশ্চিমে ভূমিকম্পটির উৎপত্তিস্থল। এর গভীরতা ছিল ১৮ দশমিক পাঁচ কিলোমিটার। ভূমিকম্পের জেরে কেঁপে উঠে উপকূলীয় শহর রাবাত, কাসাব্যালন্স ও ইসাওরিয়াও।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post মরক্কোয় শক্তিশালী ভূমিকম্প, নিহত বেড়ে ১০৩৭
Next post জনগণ অন্তর থেকে পরিবর্তন চায়: মির্জা ফখরুল
Close