Read Time:2 Minute, 15 Second

অস্ট্রেলিয়ায় মহড়া চলাকালীন ২০ সেনা নিয়ে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। মহড়া প্রিডেটর রান চলাকালীন মার্কিন যুক্তরাষ্ট্রের অসপ্রে হেলিকপ্টারটি মেলভিল দ্বীপের কাছে বিধ্বস্ত হয়।

রোববার বেলা ১১টার দিকে দেশটির ডারউইনের উপকূলে এ ঘটনা ঘটে।

এক প্রতিবেদনে স্কাই নিউজ জানিয়েছে, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, ইন্দোনেশিয়া, ফিলিপাইন এবং তিমুর-লেস্টের সেনারা একযোগে এই যৌথ মহড়া চালাচ্ছে।

সূত্রের বরাত দিয়ে স্কাই নিউজ জানিয়েছে, দুর্ঘটনার ফলে হতাহতের ঘটনা ঘটতে পারে। কারণ কিছু সেনা নিখোঁজ রয়েছে। তবে এটি এখনো নিশ্চিত করা হয়নি।

হেলিকপ্টারটিতে কোনো অস্ট্রেলিয়ান ছিল না বলে ধারণা করা হচ্ছে। হেলিকপ্টারটি বিধ্বস্তের পর মহড়া সাময়িকভাবে বন্ধ করা হয়েছে।

অস্ট্রেলিয়ান প্রতিরক্ষা বাহিনী (এডিএফ) এমন তথ্য নিশ্চিত করেছে। এডিএফের একজন মুখপাত্র জানিয়েছেন, হেলিকপ্টারটিতে থাকা সবাই যুক্তরাষ্ট্রের সেনা। ঘটনাটি টিউই দ্বীপপুঞ্জের দূরবর্তী মেলভিল দ্বীপে ঘটেছে।

তিনি বলেন, প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে যে এ ঘটনায় মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা কর্মীরা জড়িত এবং অস্ট্রেলিয়ান প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের কেউ এতে ছিলেন না।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, মহড়ায় প্রায় আড়াই হাজার সেনা অংশ নিচ্ছে। তাদের মধ্যে যুক্তরাষ্ট্রের ৫০০, ফিলিপাইনের ১২০, ইন্দোনেশিয়ার ১২০ এবং তিমুর লেস্টের ৫০ সেনা রয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post বাংলাদেশে পর্যটন কার্যালয় চালু করছে সৌদি আরব
Next post যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় ৩ কৃষ্ণাঙ্গ নিহত
Close