Read Time:3 Minute, 10 Second

উজবেকিস্তান, লেবানন ও পর্তুগালে নতুন রাষ্ট্রদূত নিযুক্ত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উজবেকিস্তানে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত হয়েছেন পেশাদার কূটনীতিক ড. মোহাম্মদ মনিরুল ইসলাম। তিনি উজবেকিস্তানে বর্তমান রাষ্ট্রদূত মো. জাহাঙ্গীর আলমের স্থলাভিষিক্ত হবেন বলে জানানো হয়েছে।

মনিরুল ইসলাম বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেলের দায়িত্ব পালন করছেন।

বিসিএসের ২০তম ব্যাচের কর্মকর্তা মনিরুল ইসলাম ২০০১ সালে পররাষ্ট্র ক্যাডারে যোগদান করেন। নিউইয়র্কের আগে তিনি তুরস্কের ইস্তাম্বুলে কনসাল জেনারেল ও ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে মহাপরিচালকের দায়িত্ব পালন করেছেন।

লেবাননে নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বাংলাদেশ বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এয়ার ভাইস মার্শাল জাভেদ তানভীরকে। ওই দেশে বাংলাদেশ সেনাবাহিনী থেকে নিযুক্ত রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানের স্থলাভিষিক্ত হবেন তিনি।

জাভেদ তানভীর ১৯৯০ সালে বিমানবাহিনীতে কমিশন লাভ করেন। রাষ্ট্রদূত পদে নিযুক্তির জন্য চাকরি পররাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যস্ত হওয়ার আগে তিনি যশোরে অবস্থিত বিমানবাহিনীর ঘাঁটি বিএএফ মতিউর রহমান ও টাঙ্গাইলে অবস্থিত ঘাঁটি বিএএফ পাহাড়কাঞ্চনপুর এয়ার অফিসার কমান্ডিং এবং বাংলাদেশ এয়ারফোর্স একাডেমির কমান্ড্যান্টসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।

পর্তুগালে রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পেয়েছেন পেশাদার কূটনীতিক রেজিনা আহমেদ। তিনি পর্তুগালে বর্তমান রাষ্ট্রদূত তারিক আহসানের স্থলাভিষিক্ত হবেন। রেজিনা আহমেদ বর্তমানে মরিশাসে হাইকমিশনার হিসেবে নিযুক্ত আছেন।

বিসিএস ১৩তম ব্যাচের কর্মকর্তা রেজিনা আহমেদ ১৯৯৪ সালে পররাষ্ট্র ক্যাডারে যোগ দেন। তিনি ইতালির মিলানে কনসাল জেনারেলের দায়িত্বও পালন করেছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post বিদেশিদের চাপে ভদ্র সাজার চেষ্টা করছে আ.লীগ: ফখরুল
Next post ‘তৃতীয় মাত্রা’র উপস্থাপক জিল্লুর রহমানের ব্যাংক হিসাব তলব
Close