Read Time:2 Minute, 22 Second

দেশের সব সাংবিধানিক প্রতিষ্ঠান সরকারের সম্পূর্ণ হস্তক্ষেপ মুক্ত করাসহ ৩১ দফার ভিত্তিতে রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তরের লক্ষ্যে চলমান একদফার আন্দোলন আরও জোরদার করবে গণতন্ত্র মঞ্চ।

শুক্রবার (৪ আগস্ট) রাজধানীর পুরানা পল্টনে ভাসানী অনুসারী পরিষদের দলীয় কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক ও ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ূম, জেএসডির কেন্দ্রীয় নেতা কামাল উদ্দিন পাটোয়ারী প্রমুখ।

সভায় গণতন্ত্র মঞ্চের নেতারা অভিযোগ করে বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশের সব সাংবিধানিক প্রতিষ্ঠান দলীয়করণ করেছে। নির্বাচন কমিশন, দুর্নীতি দমন কমিশন (দুদক) সরকারের আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না।

তারা বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে সাজার রায় দেওয়া হয়েছে। মাত্র সাড়ে তিন মাসে ১৬ কার্যদিবসে ৪২ জনের সাক্ষ্যগ্রহণ করে অতি দ্রুত এই রায় দেওয়া হয়েছে। সরকারের ইশারাতেই এ রায় হয়েছে বলে দাবি মঞ্চের নেতাদের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post বিচার বিভাগকে দলীয় আঙিনা বানিয়েছিল বিএনপি: কাদের
Next post আমেরিকাকে সকালে গালি দিয়ে বিকেলে ফুল দেয় আ. লীগ: আমির খসরু
Close