Read Time:2 Minute, 50 Second

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ষাঁড় উপহার দিয়েছেন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার কৃষক দম্পতি বুলবুল আহমেদ ও ইশরাত জাহান। প্রিয় বঙ্গবন্ধুকন্যাকে উপহার দেওয়ার জন্য তিন বছর ধরে তারা ষাঁড়টি লালন-পালন করে আসছেন।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার জানান, সত্যিকারের ভালোবাসায় উদ্বুদ্ধ হয়ে কৃষক দম্পতি বুলবুল-ইশরাত প্রধানমন্ত্রীকে ষাঁড়টি উপহার দিয়েছেন। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীকে কৃষক দম্পতির গরু পালন ও উপহারের কথা জানান। এটি শুনে প্রধানমন্ত্রী অভিভূত হন এবং উপহার হিসাবে ষাঁড়টি গ্রহণ করতে রাজি হন। পাকুন্দিয়ার চরকাউনা গ্রামের বাসিন্দা বুলবুল আহমেদ ও ইশরাত জাহানকে তিনি (প্রধানমন্ত্রী) ধন্যবাদ জানান।

হাসান জাহিদ তুষার আরও জানান, প্রধানমন্ত্রীর ইচ্ছে ষাঁড়টি বুলবুল আহমেদের বাড়িতে থাকবে এবং কুরবানি হবে। কুরবানির মাংস দরিদ্র ও অসহায় মানুষের মধ্যে বিতরণের অনুরোধও করেছেন তিনি। তুষার জানান, এ থেকে বোঝা যায়- দরিদ্র কখনোই ভালোবাসার বাধা হতে পারে না।

কৃষক বুলবুল আহমেদ জানান, প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার জন্য ২০২০ সালে নেত্রকোনা জেলা থেকে ক্রস ব্রাহমা জাতের ষাঁড়টি কিনে আমরা লালন-পালন করে আসছি। ‘আমার বাড়ি আমার খামার প্রকল্প’ থেকে ঋণ নিয়ে দুই লাখ ৫০ হাজার টাকায় ষাঁড়টি কিনেছি। গরুটি যাতে সুস্থ থাকে সেজন্য কিশোরগঞ্জের বিখ্যাত পাগলা মসজিদে পাঁচ হাজার টাকা দান করারও মানত করেছি। প্রধানমন্ত্রীর প্রতি অনুরাগ ও ভালোবাসা থেকে এটি আমরা লালন-পালন করছি। উপহার গ্রহণ করতে রাজি হওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি বুলবুল আহমেদ কৃতজ্ঞতা জানান। তিনি আরও জানান, ষাঁড়টি থেকে প্রায় ৮০০ কেজি মাংস পাওয়া যাবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post জামায়াতকে মাঠে নামিয়েছে তাদের মুরব্বি বিএনপি: কাদের
Next post মায়ের কবরে সিরাজুল আলম খানের দাফন
Close