Read Time:2 Minute, 32 Second

পূর্ব ভারতের ওডিশা রাজ্যের বালাসোরে ট্রেন দুর্ঘটনায় মৃত মানুষদের মধ্যে এখনো কোনো বাংলাদেশি নাগরিকের নাম পাওয়া যায়নি। সরকারিভাবেও এখনো কোনো তথ্য কলকাতায় বাংলাদেশের উপহাইকমিশনের হাতে আসেনি। তবে ৬-৭ জন সামান্য আহত হওয়ার গণমাধ্যমকে নিশ্চিত করেছেন উপহাইকমিশন।

উপহাইকমিশন সূত্র জানায়, এ দুর্ঘটনায় বাংলাদেশের ৬-৭ জন সামান্য আহত হয়েছেন। তবে কেউ মারা যাননি। ইতিমধ্যে উপহাইকমিশনের দ্বিতীয় সচিবের নেতৃত্বে তিন সদস্যের একটি দল ওডিশার উদ্দেশে রওনা দিয়েছে। তারা গেলে বাংলাদেশি কেউ হতাহত হয়েছেন কি না, সেটা বিস্তারিত জানাতে পারব।

সূত্র জানায়, আহত ব্যক্তিদের মধ্যে দুজনের নাম পরিচয় জানা গেছে। তারা হলেন রাজশাহীর রাসেলুজ্জামান ও বগুড়ার হাবিবুর রহমান। তিনি আরও বলেন, কাল রাত থেকে হটলাইন সচল রয়েছে। রাসেলের আত্মীয় পরিচয় দিয়ে এক ব্যক্তি হটলাইনে জানিয়েছেন, রাসেল এখন ওডিশার হাসপাতালে চিকিৎসাধীন। হাবিবুর রহমানের নাম পাওয়া গেছে পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রীর অফিস নবান্নের তালিকা থেকে উপহাইকমিশনের পক্ষ থেকে এখনো আহত দুই ব্যক্তির বিষয়টি যাচাই করা যায়নি।

আরেকটি সূত্রের খবর, ওই ট্রেনের এক বাংলাদেশি যাত্রী ঘটনাস্থল থেকে টেলিফোনে জানিয়েছেন, তাঁর বগিতে সাত থেকে আটজন বাংলাদেশি ছিলেন।

উপহাইকমিশনের মুখপাত্র বলেন, কর্মকর্তাদের ওডিশায় পৌঁছাতে সমস্যা হচ্ছে, কারণ রাস্তায় অনেক গাড়ি আটকে রয়েছে। কলকাতা থেকে ওডিশা হয়ে দক্ষিণ ভারতগামী অসংখ্য ট্রেনের যাত্রা বাতিল হয়ে গেছে বা অন্য রুটে চালানো হচ্ছে বলে দক্ষিণ-পূর্ব রেলওয়ে জানিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post শপথ নিলেন এরদোয়ান
Next post সৌদিতে নির্যাতনের শিকার ১২ নারী দেশে ফিরলেন
Close