Read Time:2 Minute, 12 Second

দেশীয় ব্যবস্থাপনায় ভ্যাকসিন প্ল্যান্ট তৈরির জন্য প্রয়োজনীয় কারিগরি সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক ড. ট্রেডস গেব্রিয়েসাস। একই সঙ্গে বুস্টার ডোজের পর্যাপ্ত টিকা দেওয়ার আশ্বাস দেন তিনি।

বৃহস্পতিবার সুইজারল্যান্ডের জেনেভায় সংস্থাটির সদর দপ্তরে ড. টেড্রস গেব্রিয়েসাসের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এসময় ড. টেড্রস গেব্রিয়েসাস এ আশ্বাস দেন।

বৈঠকে ভালো স্বাস্থ্যসেবা পেতে স্বাস্থ্যকর্মীদের কর্ম পরিবেশ নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করা হয়। তাদের পর্যাপ্ত প্রশিক্ষণ, চাকরির নিরাপত্তা ও ভাতাসহ ইত্যাদি সুযোগ-সুবিধা নিশ্চিতের বিষয়ে আলোচনা করা হয়। এ সময় বুস্টার ডোজের পর্যাপ্ত টিকা দেওয়া ও ভ্যাকসিন প্ল্যান্ট তৈরির জন্য প্রয়োজনীয় কারিগরি সহায়তা দেওয়ার আশ্বাস দেন ডা. ট্রেডস গেব্রিয়েসাস।

বৈঠক শেষে ডব্লিউএইচওর মহাপরিচালককে বাংলাদেশ সফরের অনুরোধ করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি শিগগিরই বাংলাদেশ সফরে সম্মতি দিয়েছেন।

বৈঠকে বাংলাদেশের সফলভাবে কোভিড নিয়ন্ত্রণ, ভ্যাকসিন কার্যক্রমের ভূয়সি প্রশংসা করেন ড. ট্রেডস গেব্রিয়েসাস। এসময় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক আহমেদুল কবীর উপস্থিত ছিলেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post আল-আকসা মসজিদে ইসরায়েলি হামলার নিন্দা বাংলাদেশের
Next post আরাভকে ফেরাতে দুবাইকে চিঠি দিয়েছে ঢাকা
Close