Read Time:5 Minute, 38 Second

সম্প্রতি কানেকটিককাট থেকে বাংলা প্রেস নামক এক অনলাইনে একটি সংবাদ প্রকাশিত হয়েছে, যার শিরোনাম- ‘যুক্তরাষ্ট্রে ৮ বাংলাদেশীকে খুঁজছে ম্যারিয়ট হোটেল”। খবরটি আমাদের চোখে পড়ে জনৈক ব্যাক্তির ফেসবুক ওয়ালে। তিনি লিখেছেন, কি যে বলেন আপনারা- খবর কি ঠিক আছে? ভুল হলে মামলা হোক। লস এঞ্জেলেসবাসীরা এই অসম্মান বা দায় নেবেনা। মাঝে মাঝে লেনদেনে সমস্যা সাধারণ ভাবে হয়েই থাকে।’

সংবাদের সত্যতা যাচাই করার জন্য ৮জন ব্যাক্তির সঙ্গে আমাদের অনুসন্ধানী টিম যোগাযোগ করে। তারা জানান যে, এটি একটি গভীর ষড়যন্ত্র। ফোবানা অর্থাৎ স্বাধীনতার স্বপক্ষের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক তৎপরতা । যিনি সংবাদ প্রকাশ করেছেন তিনি বাংলা প্রেস এর সম্পাদক সাংবাদিক নামের এক প্রতারক সবেদ সাধী। হলুদ সাংবাদিক হিসেবে যিনি পরিচিত এবং উক্ত ব্যাক্তি অর্থের বিনিময়ে সংবাদ পরিবেশন করেন। গত ১লা আগষ্ট ২০২২ ফোবানার ফেসবুকে রয়েছে উক্ত ব্যাক্তি সম্পর্কে কিছু তথ্য। তাতে সাথী ও ইমা দম্পত্তি সম্পর্কে কিচ্ছা। এরা নাকি বিগত ফোবানা সম্মেলনে কতৃপক্ষের কাছ থেকে হোটেল রুম, টাকা ও গান গাওয়ার সুযোগ না পাওয়ায় এবং ফোবানা থেকে বহিকৃত ফেডারেল ক্রিমিনালদের কাছ থেকে টাকা খেয়ে মূল ফোবানার নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। এরা কমিউনিটির প্রতারক, বিশ ডলারের সাংবাদিক হিসাবে পরিচিত। ইতিমধ্যে সাথী ফোবানা চেয়ারম্যানের নামে মিথ্যে অপবাদ দেওয়ার জন্য উকিল নোটিশ পেয়েছে এবং হাতে পায়ে ধরে ক্ষমা চেয়ে কাঠগড়ার দাঁড় করানো থেকে মুক্তি পেয়েছিল। কিন্তু চোরা নাহি শোনে ধর্মের কাহিনী।
অর্থের বিনিময়ে আবারও ফোবানার বিরুদ্ধে মিথ্যা রটনা করেছে বলে জানায় ফোবানা কতৃপক্ষ। তারা আরও জানায় যে, ফোবানা থেকে বহিকৃত রেহান রেজা ও মাসুদ রব চৌধুরী, এর্টোনি আলমগীর সহ কতিপয় তাদের দোষর একটি বিষয়কে নিয়ে প্রপাগাণ্ডা করাচ্ছে উক্ত হলুদ সাংবাদিককে দিয়ে এবং তা প্রচার করে বেড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। ফোবানার চেয়ারম্যান সাংবাদিকদেরকে জানিয়েছেন ফোবানা হচ্ছে একটি নন পলিটিক্যাল, নন রিলিজিয়াস সংগঠন। তবে বাংলাদেশের সংবিধানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফাদার অব দ্য ন্যাশান। সেটা আমরা বিশ্বাস করি। ফোবানায় কতিপয় ব্যক্তি মুক্তিযুদ্ধের চেতনাকে বিশ্বাস করেনা। যতক্ষণ পর্যন্ত স্বাধীন বাংলাদেশের সংবিধান মান্য করছে তাদের সঙ্গে একই মঞ্চে দাঁড়িয়ে নীতিগতভাবে আমরা অনুষ্ঠান করতে পারিনা বলেই ফোবানাকে রিফর্ম করেছি এবং যারা ছদ্মবেশে ফোবানার পরিবেশ নষ্ট করছে তাদেরকে আমরা বহিস্কার করেছি, তাদের মধ্যে রয়েছেন- রায়হান রেজা, মাসুদ চৌধুরী, ড. আহসান চৌধুরী ও নাহিদুল খান। এরাই চলমান ফোবানাকে হেয় প্রতিপন্ন করার জন্য বিভিন্ন ধরণের অপপ্রচার চালিয়ে যাচ্ছেন।
লস এঞ্জেলেস ফোবানর হোষ্ট কমিটি জানায়, প্রতিটি ফোবানার শেষে অর্থ সঙ্কট দেখা দেয়, যা পরবর্তীতে সময় নিয়ে সুরাহা হয়ে থাকে। ফোবানা অলাভজনক সংগঠন। কমিউনিটির অর্থে পরিচালিত হয়। সেক্ষেত্রে এমনটি অতীতেও হয়েছে। যারা এই ষড়যন্ত্রমূলক ভাবে অপপ্রচার চালাচ্ছে তারাও একই ধরণের সমস্যার মধ্যে দিয়ে এসেছেন। আমরাও সেই সমস্যার মধ্যে রয়েছি এবং ম্যারিয়ট হোটেল কতৃপক্ষের সাথে সমঝোতা চলছে। সেই ঘটনাকে ফলাও করে তুলে ধরার পেছনে গভীর ষড়যন্ত্রের মূল কারণ হল- মুক্তিযুদ্ধের চেতনাকে রুখে দেওয়ার প্রচেষ্টা। তারা বলেন, যারা অপপ্রচার করছেন আমরা তাদেরকে চিনি। তাদের সম্পর্কে অতীতের সমস্তকিছু কমিউনিটির কাছে তুলে ধরা হবে। তারা আরও জানান যে, হলুদ সাংবাদিক সাথীকে অতীতে ছাট দেওয়া হয়েছে। এবার আর ছাড়া দেওয়া হবে না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post মেয়র লিটনের পা ছুঁয়ে দোয়া নিলেন মাহি
Next post সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি যুবক নিহত
Close