Read Time:3 Minute, 14 Second

সংযুক্ত আরব আমিরাতের ৫১তম জাতীয় দিবস উপলক্ষে বিশ্বের ৬৫ দেশের চিত্রশিল্পীদের নিয়ে এহতিফাল আল আমিরাত আর্ট প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় একমাত্র বাংলাদেশি চিত্রশিল্পী অংশ নিয়ে গিনেস বুকের রেকর্ড অর্জন করেছেন মাহফুজুর রহমান।

গত ৩ ও ৪ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে আর্ট ক্রাফটস এ কর্মশালা আয়োজন করে।
মাহফুজুর রহমান কর্মশালায় অংশ নিয়ে এক ঘণ্টায় ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা’ শীর্ষক ১৮/৬ ফুট সাইজের একটি ক্যানভাস এঁকেছেন৷ এই চিত্রটি আবুধাবি জাতীয় জাদুঘরে সংরক্ষিত থাকবে।

মূলত ৬৫ দেশের চিত্রশিল্পীদের অংশগ্রহণে এমন আয়োজন করায় কর্মশালাটি গিনেস বুকে স্থান পায়। এর আগের রেকর্ড ছিল ৫০টি দেশের শিল্পীদের অংশগ্রহণের কর্মশালা।

শেখ হামদান বিন খলিফা বিন হামদান আল নাহিয়ানের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত কর্মশালায় উপস্থিত থেকে পর্যবেক্ষণ ও বিচার করেন গিনেস বুক রেকর্ড কর্মকর্তা মি. প্যাটেল। এ সময় তিনি আয়োজকদের হাতে সম্ভাবনা স্মারক তুলে দেন।

আমেরিকা, যুক্তরাজ্য, আরব আমিরাত, সৌদি আরব, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কাসহ ৬৫ দেশের সঙ্গে কর্মশালায় অংশগ্রহণ করা বাংলাদেশি মাহফুজ রহমান বলেন, কখনো ভাবিনি শখের উছিলায় আমাকে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের মতো এতটা সম্মান এনে দেবেন। আল্লাহর কাছে অশেষ শুকরিয়া আমাকে দেশের পক্ষে প্রতিনিধিত্ব করার জন্য ৷ আমি আশাবাদী আগামীতে দেশের জন্য আরও কাজ করতে পারব।

প্রসঙ্গত, চিত্রশিল্পী হিসেবে বিশ্বের ৮ দেশের ২০টিরও অধিক প্রদর্শনীতে অংশগ্রহণ করেছেন মাহফুজুর রহমান। যুক্তরাজ্য-ভিত্তিক শিল্প সংগঠন দ্য আর্টিস্ট লাউঞ্জে আয়োজিত ‘আর্টিস্ট অব দ্য ইয়ার’ আর্ট প্রতিযোগিতায় মাহফুজুর রহমানের ‘অ্যানসেস্টর্স’ চিত্রকর্মটি সেমিফাইনালিস্ট হিসেবে স্থান পায়।

এর আগে ২০২০ সালে ক্যালিফোর্নিয়ার আর্টাভিটা আর্ট কনটেস্টে মাহফুজুর রহমানের একটি চিত্রকর্ম রানার-আপ হওয়ার পাশাপাশি ফ্রান্সের ‘আর্টিস্ট ভ্যালু সার্টিফিকেশন’ অর্জন করে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post মানবাধিকার লঙ্ঘনের অভিযোগগুলো গুরুত্ব সহকারে নেওয়া হচ্ছে: মার্কিন দূতাবাস
Next post জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে বিজয় দিবস উদযাপন
Close