Read Time:3 Minute, 38 Second

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার স্থানীয় সময় সকাল ১০টায় বাংলাদেশ দূতাবাসে জাতীয় সংগীতের সঙ্গে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন হাইকমিশনার মো. গোলাম সারোয়ার।

পতাকা উত্তোলন শেষে বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন হাইকমিশনের প্রশাসনিক কর্মকর্তা মো. সাইদুল ইসলাম। এরপর শুরু হয় আলোচনা সভা। হাইকমিশনার গোলাম সারোয়ারের সভাপতিত্বে ও প্রথম সচিব (রাজনৈতিক) রেহোনা পারভীনের সঞ্চালনায় এ সভায় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন কাউন্সিলর (রাজনৈতিক) ফারহানা আহমেদ।

প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মিয়া মোহাম্মদ কিয়াম উদ্দিন, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (লেবার) এ এস এম জাহিদুর রহমান এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (বাণিজ্যিক) প্রণব কুমার ঘোষ।

আলোচনা সভায় হাইকমিশনার গোলাম সারোয়ার বলেন, মহান বিজয় দিবস জাতীয় জীবনে এক অনন্য গৌরবময় দিন। বিজয়ের এ মহান দিনে সেইসব অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধা জানাই। যারা দেশের স্বাধীনতা অর্জনে জীবন উৎসর্গ করেছেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন।

গোলাম সারোয়ার বলেন, ‌‘সারা বিশ্বে পরিশ্রমী জাতি হিসেবে বাংলাদেশিদের বিশেষ মর্যাদা রয়েছে। সেই মর্যাদার জায়গা থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে অর্থনৈতিক মুক্তির সংগ্রামে আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। মালয়েশিয়া প্রবাসীদের প্রতি সম্মান জানিয়ে বৈধপথে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতির চাকা সচল রাখার আহ্বান জানাই।’

আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ এ খাস্তগীর, প্রতিরক্ষা উপদেষ্টা কমডোর মো. হাসান তারিক মণ্ডল, মিনিস্টার লেবার নাজমুছ সাদাত সেলিম, কাউন্সিলর লেবার মো. জহিরুল ইসলাম, কাউন্সিলর কনস্যুলার জি এম রাসেল রানা, দ্বিতীয় সচিব লেবার সুমন চন্দ্র দাস, সিআইপি ওয়াহিদুর রহমান অহিদসহ মালয়েশিয়া আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন, সামাজিক সংগঠন ও কমিউনিটি নেতারাসহ কমিশনের কর্মকতারা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post বিশ্বকাপ ফাইনাল ঘিরে ফ্রান্সে সতর্কতা, ১৪ হাজার পুলিশ মোতায়েন
Next post জাপানে মহান বিজয় দিবস উদযাপন
Close