Read Time:3 Minute, 3 Second

রাজধানীর পল্টন থানার মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ২২৪ নেতা-কর্মীর জামিন নামঞ্জুর করেছেন আদালত। ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক শফিউদ্দিন সোমবার (১২ ডিসেম্বর) বিকালে এই আদেশ দেন।

আইনজীবী একেএম এহসানুর রহমান এ তথ্য জানান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাসসহ ২২৪ জনের জামিনের পক্ষে যুক্তি তুলে ধরেন তাদের আইনজীবী জয়নাল আবেদিন, মাহবুব উদ্দিন খোকন, কায়সার কামাল ও মাসুদ আহমেদ তালুকদার।

‘খেলা শেষ হয়েছে, কোয়ার্টার ফাইনালে বিজয়ী আওয়ামী লীগ’‘খেলা শেষ হয়েছে, কোয়ার্টার ফাইনালে বিজয়ী আওয়ামী লীগ’
অন্যদিকে ফখরুলসহ অন্যদের জামিনের বিরোধিতা করে আদালতে রাষ্ট্রপক্ষে যুক্তি তুলে ধরা হয়। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনসহ ২২৪ জনের জামিন নামঞ্জুর করেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার পল্টন, রমনা ও মতিঝিল থানার পৃথক তিন মামলায় বিএনপির ৩৯ জন নেতা-কর্মীর বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেন আদালত। এ ছাড়া বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ ৪৫৩ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তবে এদিন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও আব্দুল কাদের ভূঁইয়ার জামিন দিয়েছেন আদালত।

এর আগের দিন বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের চলা সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় পল্টন, মতিঝিল, রমনা ও শাহজাহানপুর থানায় পৃথক চারটি মামলা করা হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post বিএনপির এমপিরা রাষ্ট্রের কী কী সুবিধা নিয়েছেন জানতে চেয়ে নোটিশ
Next post নির্বাচনে হবে ফাইনাল ‘খেলা’
Close