Read Time:2 Minute, 39 Second

দক্ষিণ আফ্রিকার ইস্টার্ন কেপ প্রভিন্সের স্ট্রেকস্প্রিট শহরের উজালা এলাকায় আব্দুর রহিম (৩৫) নামের এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে সেই দেশের একদল ডাকাত। এ সময় তার ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট চালানো হয়।

শনিবার রাতে রহিমের নিজ ব্যবসা প্রতিষ্ঠানে এ হামলার ঘটনা ঘটে। নিহত আব্দুর রহিম নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের মধ্য কালিকাপুর গ্রামের বাসিন্দা। গত দুইমাস আগে ছুটিতে বাংলাদেশে এসেছিলেন তিনি।

রোববার সকালে নিহতের বড় ভাই মোহাম্মদ সেলিম মিয়া বলেন, গত ১০ বছর আগে দক্ষিণ আফ্রিকায় যান আব্দুর রহিম। আফ্রিকার উজালা এলাকায় একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন তিনি। পরে সে দেশে বিয়ে করে স্ত্রী ও এক ছেলে সন্তান নিয়ে বসবাস করে আসছিলেন তিনি। ছুটিতে বাংলাদেশে আসার পর গত আগস্টে আবার আফ্রিকায় যান তিনি।

সেলিম মিয়া আরও জানান, গতকাল রাতে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করছিলেন তিনি। এ সময় দোকানের ওপরের টিন কেটে কয়েকজন সন্ত্রাসী তার দোকানে প্রবেশ করেন। দোকানে প্রবেশের পর সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়লে দোকানের ভিতরেই তিনি মারা যান। পরে রহিমকে হত্যা করে দোকান থেকে সন্ত্রাসীরা নগদ অর্থ ও মূল্যবান মালামাল লুট করে নিয়ে যান।

এদিকে, রোববার সকালে নিহতের গ্রামের বাড়ি বেগমগঞ্জে তার মৃত্যুর খবর পৌঁছালে কান্নায় ভেঙে পড়েছেন তার পরিবারের লোকজন ও আত্মীয় স্বজনরা। রহিমের মৃতদেহ দেশে আনার বিষয়ে সরকারের সহযোগিতা কামনা করেছেন নিহতের পরিবারের লোকজন।

উল্লেখ্য, গত ২০১৪ সালে আব্দুর রহিমের আরেক ভাই তরিক উল্যাহকে গুলি করে হত্যা করে সাউথ আফ্রিকার সন্ত্রাসীরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ক্যানবেরায় শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত
Next post স্পেনে এক সপ্তাহের মধ্যে বাংলাদেশী ইমামের কাছে ২ জনের ইসলাম গ্রহণ
Close