লেবাননে ছিনতাইকারীর গুলিতে নুরুল ইসলাম নামের এক বাংলাদেশি কর্মী গুলিবিদ্ধ হয়েছে। আজ শনিবার ভোরে তাবারজা হাইওয়ে রোডে সাবরা সেতুর কাছে এ ঘটনা ঘটে। বর্তমানে গুলিবিদ্ধ নুরুল ইসলাম স্থানীয় মার্টিন হাসপাতালের আইসিইউতে ভর্তি আছে। তার বাড়ি ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় বলে জানা গেছে।

লেবানন প্রবাসী বাংলাদেশিরা জানান, প্রতিদিনের মতো নুরুল ইসলাম শনিবার সকালে মোটসাইকেলে করে নিজ কর্মস্থলে যাচ্ছিলেন। এ সময় তাবারজা হাইওয়ে রোডে দুই জন ছিনতাইকারী তার পথ অবরোধ করে।ছিনতাইকারীরা তার মোটরসাইকেল, মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যেতে চাইলে তাদের সঙ্গে নুরুল ইসলামের ধস্তাধস্তি হয়।

একপর্যায়ে ছিনতাইকারীরা নুরুল ইসলামকে গুলি করে পালিয়ে যায়। নুরুল ইসলামের পেটে গুলি লাগলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন।পরে খবর পেয়ে স্থানীয় বাংলাদেশিরা ছুটে এসে মূমুর্ষ অবস্থায় তাকে স্থানীয় মার্টিন হাসপাতালে ভর্তি করেন। ছিনতাইকারীরা সিরিয়ার নাগরিক বলে উদ্ধারকারীরা জানিয়েছেন।

এদিকে এই ঘটনায় বাংলাদেশ দূতাবাস তাৎক্ষণিকভাবে দেশটির স্থানীয় প্রশাসনকে অবহিত করলে লেবাননের আইন প্রয়োগকারী সংস্থা তদন্ত সাপেক্ষে ছিনতাইকারীদের বিরুদ্ধে ব্যবস্থা বেবে বলে দূতাবাসকে জানিয়েছে।

উল্লেখ্য, লেবাননে চলমান অর্থনৈতিক মন্দায় স্থানীয় আইনকানুন শিথিলতার কারণে প্রায়ই বাংলাদেশিরা এ ধরনের ঘটনার শিকার হচ্ছেন।

Previous post মালয়েশিয়ায় শিকলে বাঁধা প্রবাসী উদ্ধার, দুই বাংলাদেশিসহ গ্রেপ্তার ৫
Next post বাংলাদেশে নিরপেক্ষ নির্বাচন গুরুত্বপূর্ণ: ব্রিটিশ হাইকমিশনার
Close