পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন দেশটির এক আদালত। গতকাল শুক্রবার ইসলামাবাদের সিনিয়র সিভিল জজ রানা মুজাহিদ রহিম এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন জানিয়ে, গত ২০ আগস্ট ইসলামাবাদের সমাবেশে অতিরিক্ত জেলা ও দায়রা জজ (এডিএসজে) জেবা চৌধুরীর বিরুদ্ধে হুমকি দেওয়ার মামলা হয়। সেই মামলায় গতকাল শুক্রবার ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন সিনিয়র সিভিল জজ রানা মুজাহিদ। তবে তা আজ শনিবার প্রকাশ্যে আসে।

২০ আগস্টের সমাবেশে ইমরান খান তার ভাষণে বিচারক জেবা চৌধুরীকে ‘দেখে নেবেন’ বলে হুমকি দেন। এ ছাড়া তিনি ইসলামাবাদের পুলিশ মহাপরিদর্শক এবং উপ-মহাপরিদর্শকের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছিলেন। ইমরান তাদের উদ্দেশে বলেছিলেন, ‘আমরা আপনাদের ছাড় দেবো না।’

এ বক্তব্য দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যে ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসবাদ ও সরকারের বিরুদ্ধে উস্কানি দেওয়ার অভিযোগে মামলা হয়। সে মামলায় গ্রেপ্তার এড়াতে পরের দিন ২২ আগস্ট ইসলামাবাদের সন্ত্রাসবিরোধী আদালতে ইমরানের পক্ষে আগাম জামিনের আবেদন করেন পিটিআইয়ের দুই আইনজীবী ফয়সাল চৌধুরী ও বাবর আওয়ান। এ মামলায় দফায় দফায় জামিনও পেয়েছিলেন ইমরান।

গত এপ্রিলে পাকিস্তানের পার্লামেন্টে অনাস্থা ভোটে পরাজিত হয়ে প্রধানমন্ত্রীর পদ হারান ইমরান খান। নিজ দল পিটিআই-এর প্রায় দুই ডজন সংসদ সদস্যের দলত্যাগের কারণেই অনাস্থা ভোটে তার পরাজয় হয়।

Previous post নোবেল পুরস্কারের জন্য মনোনীত হলেন বাংলাদেশি চিকিৎসক
Next post ‘বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে’
Close