রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে যুদ্ধ শেষ করতে ইচ্ছুক বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। এক সাক্ষাৎকারে এরদোয়ানের বরাত দিয়ে এই তথ্য জানায় যুক্তরাষ্ট্রের সম্প্রচার মাধ্যম পিবিএস।

বুধবার (২১ সেপ্টেম্বর) পিবিএস -এ প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, গত সপ্তাহে উজবেকিস্তানে সাংহাই কোঅপারেশন অর্গানাইজেশনের (এসসিও) সম্মেলনে পুতিনের সঙ্গে সাক্ষাৎ করেন এরদোয়ান।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন
তিনি বলেন, ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাম্প্রতিক আলোচনা থেকে তার ধারণা হয়েছে, যত তাড়াতাড়ি সম্ভব যুদ্ধ শেষ করতে চান তিনি। কারণ, এ মুহূর্তে যা ঘটছে তা অনেকভাবে সমস্যা সৃষ্টি করছে বলে মনে হয়েছে।

এরদোয়ান আরও বলেন, ইউক্রেন ও রাশিয়ার মধ্যে ২০০ জন বন্দি বিনিময় হতে পারে। তবে তিনি এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি। ইউক্রেনে রাশিয়ার যুদ্ধ শুরুর পর থেকে এরদোয়ানকে ভারসাম্য বজায় রেখে মধ্যস্থতাকারীর ভূমিকায় দেখা গেছে। তবে তিনি রাশিয়ার বিরুদ্ধে পশ্চিমাদের দেওয়ার নিষেধাজ্ঞার বিরোধী।

এরদোয়ান পিবিএসকে জানান, এসসিও সম্মেলনে পুতিনের সঙ্গে তার ঘনিষ্ঠ আলাপ হয়েছে। তা থেকে তার ধারণা হয়েছে, পুতিন যত দ্রুত সম্ভব সবকিছু শেষ করতে চান।

Previous post রানির শেষকৃত্যে বাইডেন: বিদ্রুপ করলেন ট্রাম্প, কিন্তু কেনো?
Next post ক্যালিফোর্নিয়ায় গ্রীষ্মবরণ উৎসব উদযাপন
Close