বাহরাইনের সালমানিয়ায় চিকিৎসাধীন বাংলাদেশি কর্মীদের খোঁজখবর নিতে হাসপাতাল পরিদর্শন করেছেন বাহরাইনের বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স এ কে এম মহিউদ্দিন কায়েস, প্রথম সচিব (শ্রম) মো. মাহফুজুর রহমান ও দূতাবাসের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

রোববার দূতাবাস কর্মকর্তারা দেশটির সালমানিয়া হাসপাতালে পরিদর্শন করেন। এ সময় হাসপাতালে গুরুতর অসুস্থ পাঁচজন বাংলাদেশির খোঁজ নেন। এ ছাড়া হাসপাতালটিতে অনেক বাংলাদেশি কর্মী অনেকদিন ধরে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে অনেকেই দুর্ঘটনায় আহত হওয়াসহ হৃদরোগ, ব্রেইন স্ট্রোক এবং টিবি রোগের মতো বিভিন্ন জটিল রোগে ভুগছেন।

দূতাবাসের প্রতিনিধিদল তাদের সঙ্গে আলাদাভাবে কথা বলেছেন ও তাদের বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহ করা হয়েছে। রোগীদের কাছ থেকে বিভিন্ন সমস্যা শোনার পর তাদের বিষয়ে হাসপাতালের ডাক্তার, নার্স ও সমাজকর্মীদের সঙ্গে আলোচনা করেন। এ সময় রোগীদের আশ্বস্ত করা হয় যে, হাসপাতালের প্রয়োজনীয় চিকিৎসা শেষে তাদেরকে দূতাবাসের মাধ্যমে দেশে ফেরত পাঠানোর পদক্ষেপ নেওয়া হবে।

দূতাবাসের প্রতিনিধিদল সালমানিয়া হাসপাতালে চিকিৎসায় থাকা বাংলাদেশি কর্মীদের প্রতি চিকিৎসা ও সেবার মান দেখে সন্তুষ্টি প্রকাশ করেন। তারা সালমানিয়া হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। একইসঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষ দূতাবাসের প্রতিনিধিদলকে হাসপাতাল পরিদর্শনসহ বাংলাদেশি রোগীদের খোঁজ নেওয়ায় ধন্যবাদ জানান।

Previous post রাজাকারের তালিকা করতে সংসদে আইন পাস
Next post লেবাননে দুই সন্তানকে নিয়ে বাংলাদেশি নারীর বিষপান
Close