বর্তমান সরকারের সময় ফুরিয়ে এসেছে বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার ( ৮ আগস্ট)বিকেলে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী যুব দলের সমাবেশে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।

তিনি বলেন, আজকের এই সমাবেশে জনসমাগমের মধ্য দিয়ে এটা প্রমাণিত হয়েছে যে, তাদের (সরকার) দিন ফুরিয়ে এসেছে, তাদের পক্ষে আর সম্ভব হবে না। বাংলাদেশে যুব সমাজ জেগে উঠেছে। আমরা বিশ্বাস করি যুবকদের এই আত্মত্যাগ (ভোলার আবদুর রহিম ও নুরে আলম) এর মধ্য দিয়ে, তাদের দূর্বার গণআন্দোলনের মধ্য দিয়ে এ দেশকে তারা আবার মুক্ত করবে।

দুর্নীতির মাধ্যমে অর্থ লুটের অভিযোগ তুলে মির্জা ফখরুল বলেন, এই সরকার টিকে আছে মানুষকে প্রতারণা করে। আজকের জ্বালানি সংকট, অর্থনৈতিক সংকট, লোডশেডিং সব কিছুর মূল্যে হচ্ছে এই সরকারের দুর্নীতি।

তিনি বলেন, আপনারা দেখেছেন যে, কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্টের নামে তারা কীভাবে হাজার হাজার কোটি টাকা লুট করেছে এবং তাদের নিজস্ব লোকজনদের মুনাফা পাইয়ে দিয়েছে। এক্সপোর্ট প্রমোশন ব্যুরোর হিসেব অনুযায়ী গত ৭ বছরে এদেশ থেকে রপ্তানি হয়েছে ২৭০ দশমিক ৮১ মিলিয়ন ডলার। বাংলাদেশ ব্যাংকের হিসেবে আছে ২৩৯ দশমিক ৯৬ মিলিয়ন ডলার। বাকি ৩০ দশমিক ৪০ মিলিয়ন ডলার কোথায় গেলো? আজকে জাতি এটা জানতে চায়। এটা একটা বিরাট শুভঙ্করেরে ফাঁকি, বিরাট একটা লুটের চিত্র।

ফখরুল বলেন, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, লোডশেডিং এবং সকল পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি বৃহস্পতিবার (১১ আগস্ট) ঢাকায় নয়া পল্টনের কার্যালয়ের সামনে দুপুর ২টায় প্রতিবাদ সমাবেশ করবে এবং শুক্রবার (১২ আগস্ট) সারাদেশে মহানগর ও জেলা পর্যায়ে প্রতিবাদে সমাবেশ করবে। এরপর আমরা আরও বৃহত্তর কর্মসূচির দিকে এগিয়ে যাবো।

যুব দলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোনায়েম মুন্নার পরিচালনায় সমাবেশে বিএনপির আমান উল্লাহ আমান, আবদুস সালাম, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, আবদুস সালাম আজাদ, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, কামরুজ্জামান রতন, সাইফুল আলম নিরব, মীর নেওয়াজ আলী নেওয়াজ, মহানগর বিএনপির রফিকুল আলম মজনু, আমিনুল হক, ইশরাক হোসেন, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, কৃষক দলের শহিদুল ইসলাম বাবুল, ছাত্র দলের কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, ইসাহাক সরকারসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

Previous post লস এঞ্জেলেসে বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল-এর ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন
Next post আইজিপির যুক্তরাষ্ট্রে যাওয়া নিয়ে যা বললেন পররাষ্ট্র সচিব
Close