ইউ.এ.ই.এর ৫০-এর প্রকল্পগুলির উপর একটি প্যানেল আলোচনায় মূল বক্তা ইউ.এ.ই.ই. এর বৈদেশিক বাণিজ্য প্রতিমন্ত্রী মহামান্য ডঃ থানি আল জেইয়ুদির মূল-নোট নিয়ে আলোচনা করেন। ইকোনোয়ার্ড কাউন্টি অফিস অফ ইকোনমিক অ্যান্ড স্মল বিজনেস ডেভেলপমেন্ট, এফটি লডারডেল সিটি এবং মিরামার সিটির সাথে অংশীদারিত্বে এই ইভেন্টটি অনুষ্ঠিত হয়।

ডঃ থানি আল জেয়ুদি মার্কিন যুক্তরাষ্ট্রের ৫০-এর প্রকল্পগুলির আলোকে মার্কিন সংস্থাগুলির জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের ব্যবসা বৃদ্ধি এবং প্রসারিত করার সুযোগ নিয়ে আলোচনা করেছিলেন। তিনি মার্কিন যুক্তরাষ্ট্র এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগগুলি আরও বিস্তৃতভাবে আলোচনা করবেন বলে জানান।

ব্রোওয়ার্ড কাউন্টির মেয়র মাইকেল ইউদিন, ফোর্ট লডারডেলের মেয়র ডিন ট্রানটালিস এবং মিরামারের মেয়র ওয়েন মেসাম সংযুক্ত আরব আমিরাতে তাদের সাম্প্রতিক ৫ দিনের সফর এবং বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ফ্লোরিডার মধ্যে অর্থনৈতিক সহযোগিতা বাড়ানোর জন্য সংশ্লিষ্ট সুযোগগুলি ভাগ করে নিয়েছেন।

উল্লেখ্য, ২০২১ সালে, ফ্লোরিডা মার্কিন যুক্তরাষ্ট্রে ১ বিলিয়ন ডলারেরও বেশি পণ্য রপ্তানি করেছে, এটি আমিরাতে রপ্তানি করা শীর্ষ ১০টি রাজ্যের মধ্যে একটি। একই বছর ফ্লোরিডা যুক্তরাষ্ট্র থেকে ১৮০ মিলিয়ন ডলারেরও বেশি পণ্য আমদানি করে।

ইভেন্টে সহযোগিতার জন্য ধন্যবাদ জানান হয় আইজেক মাইকেল ইউদিন, ডিন ট্রানটালিস ও মেয়র ওয়েন মেসাম।

আরো উপস্থিত ছিলেন মিরামার সিটির পল নিউম্যান, ব্যাওয়াড কাউন্টির ইকোনমিক স্পেশালিস্ট পাওলা আইজেক বারাইয়া এবং পিটার লিও।