যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে একটি সামরিক উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় নিহত হয়েছেন কমপক্ষে চারজন।

স্থানীয় সময় বুধবার বিকেলে ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলীয় অ্যারিজোনার সীমান্তবর্তী ইম্পেরিয়াল কাউন্টিতে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। খবর লস অ্যাঞ্জেলস টাইমস ও নিউইয়র্ক পোস্টের।

প্রতিবেদনে বলা হয়েছে, বিধ্বস্ত এই সামরিক উড়োজাহাজটি একটি এমভি-২২বি অসপ্রে এয়ারক্রাফট। যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর থার্ড মেরিন এয়ারক্রাফট উইং এই উড়োজাহাজটি পরিচালনা করে থাকে।

থার্ড মেরিন এয়ারক্রাফট উইংয়ের মুখপাত্র কর্পোরাল সারাহ মার্শাল এ তথ্য জানিয়েছেন। বিধ্বস্ত উড়োজাহাজটিতে কোনো পারমাণবিক পদার্থ ছিল না বলেও জানিয়েছেন তিনি।

বার্তা সংস্থা এএফপি বলছে, এমভি-২২বি অসপ্রে এয়ারক্রাফট হচ্ছে এমন একটি বিমান যেটি ‘খাড়াভাবে টেকঅফ ও অবতরণ’ করতে পারে। সামরিক এই উড়োজাহাজটি ঘূর্ণনশীল ডানা রয়েছে যার মাধ্যমে এটিকে হেলিকপ্টারের মতো ওপরের দিকে উড্ডয়ন বা পরিচালনা করা যেতে পারে। আবার একই সঙ্গে এটি গতানুগতিক বিমানের মতো উড়তে পারে।

এ ধরনের উড়োজাহাজ ব্যবহার করতে গিয়ে মার্কিন সামরিক বাহিনী বেশ কয়েকটি দুর্ঘটনার শিকার হয়েছে। যার মধ্যে গত মার্চ মাসে নরওয়েতে একটি দুর্ঘটনা ছিল অন্যতম। সেসময় এই ধরনের উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে চার মার্কিন মেরিন সেনা নিহত হয়।

Previous post রেমিট্যান্স অব্যাহত রাখতে ৮১ মিশনে চিঠি
Next post পদ্মা সেতু অপমানের প্রতিশোধ: সংসদে প্রধানমন্ত্রী
Close