বাংলাদেশী আমেরিকান সোসাইটির উদ্দ্যোগে ২৮ মে ২০২২ লস এঞ্জেলেস প্রবাসী কমিউনিটির জন্য একটি কমিউনিটি সেন্টার নির্মাণের প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহিত হয়েছে।

ইন্ডিয়াস ক্লেপিট রেস্টুরেন্টে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশী আমেরিকান সোসাইটির নব নির্বাচিত কমিটির অভিষেক পর্বে নির্বাচন কমিশনার টিয়া হাবিব শপথ নামা পাঠ করান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাচিত সভাপতি মোহম্মদ সায়েদুল হক সেন্টু। তিনি বলেন, বাংলাদেশী আমেরিকান সোসাইটির একটি মাত্র এজেন্ডা রয়েছে, তা হলো এই লস এঞ্জেলেসে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের জন্য একটি কমিউনিটি সেন্টার নির্মাণ করা।

উক্ত এজেন্ডাকে কেন্দ্র করে পরবর্তী পর্ব পরিচালনা করেন সংগঠনের এডভাইজরি কমিটির এক্সিকিউটিভ ডিরেক্টর রানা হাসান মাহমুদ। আয়োজিত অনুষ্ঠানে লস এঞ্জেলেস কমিউনিটির বিভিন্ন স্তরের মানুষের সমাগম ঘটে। সকলেই কমিউনিটি সেন্টারের প্রয়োজনিয়তা এবং বাস্তবায়নের উপর বিষদ আলোচনা করেন।

সকলে উল্লেখ করেন যে, পদ্ম সেতুর মত অসাধ্য কাজ করা যদি বাংলাদেশের মানুষের পক্ষে সম্ভব হয় তবে আমরা সকলেই ঐক্যবদ্ধ থাকতে পারলে এই কমিউনিটির জন্য একটি সেন্টার নির্মাণ কোন অসম্ভব বিষয় না।

প্রকল্প নির্মাণের প্রক্রিয়া সরকারি, বেসারকারি ও কর্পোরেট অনুদানের মাধ্যমে সম্ভব, যা নিয়ে রানা মাহমুদ একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

সবশেষে সংগঠনের পক্ষ থেকে প্রস্তাবিত প্রকল্প বাস্তবায়নের উপর কমিউনিটির হ্যাঁ/না মতামত নেওয়া হলে সর্ব সম্মতিক্রমে প্রকল্পের পক্ষে রায় প্রদান করেন। সকালের উদ্দ্যোগে প্রকল্পের কাজ এগিয়ে নেওয়ার জন্য সাব কমিটি গঠনের প্রস্তাব গৃহীত হয়।

Previous post রিয়াল মাদ্রিদের ভাণ্ডারে চ্যাম্পিয়ন্স লিগের ১৪তম শিরোপা
Next post গাফফার চৌধুরীর প্রয়াণে নিউইয়র্কে নাগরিক স্মরণসভা
Close