টানা চতুর্থয়বারের মত ইংল্যান্ডের রামসগেট শহরের মেয়র নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ রওশন আরা। ৪ মে শহরের কাউন্সিল মিটিংয়ে সর্বসম্মতিক্রমে তাকে মেয়র হিসেবে নির্বাচিত করা হয়। আগামী দুই বছর (২০২২-২৩) তিনি এই দায়িত্ব পালন করবেন।

মেয়র হিসেবে শপথ নেয়ার পর রওশন আরা বলেন, ‘আমাকে নির্বাচিত করায় সবাইকে ধন্যবাদ জানাচ্ছি, এটি এমন একটি দায়িত্ব যা গর্ব এবং অত্যন্ত গুরুত্বের সঙ্গে গ্রহন করলাম। বিশ্বের সর্বত্র থেকে অভিবাসী ও পর্যটকদের রামসগেটে স্বাগত জানানোর ইতিহাস অনেক পুরনো এবং সর্বজনবিদিত। অনেক দেশ থেকে এখানে কর্মী বা পর্যটক হিসেবে এসে স্থায়ীভাবে বসবাস শুরু করেছেন।’

‘আমিও একসময় স্বামীর সঙ্গে এখানে এসে এই চমৎকার শহরটিকে নিজের করে নিয়েছি, পরিবার ও ব্যবসা গড়েছি। এখন রামসগেটই আমার ঘর, এর উপকূল, প্রান্তর এবং এর ঐহিত্য ও চমৎকার সব অধিবাসী সবকিছুর জন্য আমার ভালোবাসা।

রওশন আরা রামসহগট শহরের প্রথম এশীয় বংশোদ্ভুত মেয়র, যা দ্বীপের জাতিগত সংখ্যালঘুদের জন্য একটি বড় পদক্ষেপ হিসাবে বিবেচিত হয়। তিনি ২০১৯ সালে প্রথমবারের মত মেয়র নির্বাচিত হন।

শহরের অন্যতম খ্যাতনামা রেস্তোরা রামসগেট তন্দুরির মালিক রওশন আরা দুই সন্তানের মা। তিনি রামসগেট আরএনএলআই, রামসগেট স্যালভেশন আর্মি এবং থানেট উইন্টার শেল্টারসহ বেশকয়েকটি দাতব্য সংস্থার সমর্থক।

Previous post এল.রন হাবারড এর জন্ম উদযাপনে বাংলাদেশ কমিউনিটি
Next post ফিলিপিন্সে বাংলাদেশিকে হত্যার অভিযোগে ‘ভাড়াটে খুনি’ গ্রেপ্তার
Close