লস এঞ্জেলেসে ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ উদযাপ

লস এঞ্জেলেসস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে কনস্যুলেটের বঙ্গবন্ধু সাংস্কৃতিক কেন্দ্রে ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ উদযাপন করে।

চ্যান্সেরীর বঙ্গবন্ধু সাংস্কৃতিক কেন্দ্রে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করে সম্মান জানানোর মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ করার পর ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ উপলক্ষ্যে প্রেরিত মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষ্যে নির্মিত একটি প্রামান্য চিত্র প্রদর্শণ করা হয়।

কনসাল জেনারেল সামিয়া আঞ্জুম তাঁর বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ গঠনে তাঁর অবিস্মরণীয় অবদানের কথা স্মরণ করেন। এছাড়াও তিনি জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহিদ এবং নারী মুক্তিযোদ্ধাসহ সকল বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ এর তাৎপর্যের উপর সংক্ষিপ্ত আলোচনায় তিনি মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের গুরুত্বপূর্ণ ভূমিকার বিষয়টি তুলে ধরেন। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সরকারের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং জাতির পিতার স্বপ্নের “সোনার বাংলা” গঠনে তিনি সকলকে অবদান রাখার অনুরোধ জানান।

শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারের নিহত সকল সদস্য ও জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধের সকল শহিদদের রূহের মাগফেরাত এবং দেশের শান্তি, মঙ্গল ও উন্নয়ন কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

Previous post নিউ ইয়র্কে তাহসানের একক কনসার্ট
Next post বিদেশিদের সঙ্গেও মিথ্যাচার করে বিএনপি: তথ্যমন্ত্রী
Close