যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের রাজধানী স্যাক্রামেন্টোতে গোলাগুলিতে অন্তত ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৯ জন। রোববার স্থানীয় সময় ভোরের দিকে এ গোলাগুলির ঘটনা ঘটেছে বলে স্যাক্রামেন্টো পুলিশ জানিয়েছে।

ভোরে স্যাক্রামেন্টোর একটি রেস্তোরাঁ ও বার লোকজনে পরিপূর্ণ ছিল- এমন সময় হঠাৎ স্বয়ংক্রিয় বন্দুক থেকে গুলি শুরু হয়। লোকজন রাস্তায় পালিয়ে যায়। পরে শহর কর্তৃপক্ষ ঘটনাস্থলে বেশ কিছু অ্যাম্বুলেন্স পাঠায়।

এক টুইটে স্যাক্রামেন্টো পুলিশ বলেছে, কর্মকর্তারা গুলিতে হতাহতের শিকার ১৫ জনকে শনাক্ত করেছেন। তাদের মধ্যে ৬ জনকে মৃত অবস্থায় পাওয়া গেছে। স্যাক্রামেন্টো পুলিশের প্রধান ক্যাথি লেস্টার বলেছেন, ওই এলাকায় টহল দেওয়ার সময় গোলাগুলির শব্দ শুনতে পায় পুলিশ।

পরে ঘটনাস্থলে পৌঁছে লোকজনকে ছোটাছুটি করে পালিয়ে যেতে দেখা যায়। সেখানে ৬ জনের লাশ সড়কে পড়ে থাকতে দেখা যায় বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

তবে গোলাগুলির ঘটনায় এখন পর্যন্ত কোনো সন্দেহভাজনকে জিম্মায় নেওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ। লেস্টার বলেছেন, এটি সত্যিই মর্মান্তিক পরিস্থিতি। ক্যালিফোর্নিয়া পুলিশের এই কর্মকর্তা বলেছেন, তদন্তকারী কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। সন্দেহভাজন অভিযুক্তদের শনাক্তে কোনো ধরনের তথ্য থাকলে তা পুলিশকে দেওয়ার জন্য স্থানীয়দের প্রতি আহ্বান জানানো হয়েছে।

গোলাগুলির এই ঘটনা স্থানীয় সময় রোববার রাত প্রায় ২টার দিকে স্যাক্রামেন্টোর ১০তম ও কে স্ট্রিটের মধ্যবর্তী এলাকায় ঘটেছে। গোলাগুলির ঘটনার পর স্যাক্রামেন্টোর ৯ ও ১৩ নম্বর সড়ক বন্ধ করে দেয় পুলিশ। ঘটনার পেছনে কারা জড়িত সে বিষয়ে তাৎক্ষণিকভাবে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।

পুলিশ ওই এলাকা এড়িয়ে চলতে বাসিন্দাদের প্রতি আহ্বান জানিয়েছে। ঘটনাস্থলে ব্যাপক পুলিশি উপস্থিতি দেখা গেছে বলে জানিয়েছে বিবিসি।