Read Time:4 Minute, 26 Second

যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের ফেয়ারফিল্ডের সেক্রেড হার্ট ইউনিভার্সিটির অ্যাকাউন্টিংয়ের সহযোগী অধ্যাপক ও ফ্যাকাল্টি সদস্য যুক্তরাষ্ট্র প্রবাসী মাহফুজা মালিক ২০২১ সালের জন্য শীর্ষ ৫০ আন্ডারগ্র্যাজুয়েট প্রফেসর এর পোয়েটস অ্যান্ড কোয়ান্টসের তালিকায় স্বীকৃতি পেয়েছেন। তালিকায় একটি স্থানের জন্য ১ হাজার জনেরও বেশি মনোনীত প্রার্থী লড়াই করেছেন।

পোয়েটস অ্যান্ড কোয়ান্টসের হলো ব্যবসায় শিক্ষার খবরের একটি অনলাইন উৎস এবং বিশ্বব্যাপী মাস্টার অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) প্রোগ্রামের বিস্তারিত র‌্যাঙ্কিং।

মাহফুজা মালিক ২০১১৪ সালে সেক্রেড হার্ট ইউনিভার্সিটির জ্যাক ওয়েলচ কলেজ অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (ডাব্লিউসিবিটি) অনুষদে অ্যাকাউন্টিং এর সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন। তিনি তার বর্তমান অনুষদের অবস্থান ছাড়াও অ্যাকাউন্টিংয়ে মাস্টার্স ডিগ্রি প্রোগ্রামের পরিচালক। তিনি ফিন্যান্স এবং ব্যাংকিংয়ে ব্যবসায় প্রশাসনের স্নাতক ডিগ্রি অর্জন করেছেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিনান্সে এমবিএ ডিগ্রি অর্জন করেছেন। মাহফুজা ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের ওয়ালথামের ব্র্যান্ডেস ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক অর্থায়নে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন এবং বোস্টন বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংয়ে ডক্টরেট ডিগ্রি লাভ করেন।

মাহফুজা বলেন, ২০২১ সালের জন্য পোয়েটস অ্যান্ড কোয়ান্টসের ৫০ জন সেরা স্নাতক অধ্যাপক হিসেবে নির্বাচিত হওয়া আমার জন্য একটি অবিশ্বাস্য সম্মানের বিষয়। আমি নিজেকে একজন শিক্ষাবিদ হতে পেরে এবং স্যাক্রেড হার্ট ইউনিভার্সিটিতে ভবিষ্যতের ব্যবসায়ী নেতাদের পড়াতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করি।

কবি এবং কোয়ান্টের তালিকার জন্য বিবেচনা করার জন্য, একজন অধ্যাপককে অবশ্যই একটি ব্যবসায়িক স্কুলের একজন পূর্ণ-সময়ের ফ্যাকাল্টি সদস্য হতে হবে এবং ছাত্র, অনুষদ, প্রাক্তন ছাত্র বা প্রশাসকদের দ্বারা মনোনীত হতে পারে। সফল মনোনীতদের সাধারণত একটি অনন্য শিক্ষণ শৈলী, ছাত্রদের উপর উল্লেখযোগ্য প্রভাব, ব্যবসায়িক অনুশীলন, পাবলিক নীতি বা ব্যবসার প্রবণতার উপর একটি উল্লেখযোগ্য প্রভাব রয়েছে এবং তারা তাদের নিজ নিজ ক্ষেত্রে কার্যকর অবদান রেখেছেন।

‘দেশের তালিকায় শীর্ষ ৫০ বিজনেস স্কুল আন্ডারগ্র্যাজুয়েট প্রফেসরদের’ কবি ও কোয়ান্টের জন্য অধ্যাপক মালিককে মনোনীত করা একটি সম্মানের বিষয় ছিল বলে উল্লেখ করেন প্রোগ্রাম ডিরেক্টর এবং অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক খাজা মামুন। তিনি বলেন, ‘মাহফুজা অনেক ছাত্রদের ওপর একটি উল্লেখযোগ্য প্রভাব ফেলেছেন এবং অ্যাকাউন্টিং সাহিত্যে উল্লেখযোগ্য পাণ্ডিত্যপূর্ণ অবদান রেখেছেন। এই স্বীকৃতি তার অর্জনের একটি প্রমাণ মাত্র।’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post যুক্তরাষ্ট্রে বাড়ির সন্ধান পাওয়ায় বিচারপতি সিনহার বিরুদ্ধে মামলা
Next post সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করলেন মৌসুমী
Close