Read Time:3 Minute, 51 Second

লস এঞ্জেলেসস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে কনস্যুলেটের বঙ্গবন্ধু সাংস্কৃতিক কেন্দ্রে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন করেছে।

কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারী ও কমিউনিটির সদস্যদের উপস্থিতিতে ভারপ্রাপ্ত কনসাল জেনারেল কর্তৃক জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ এর কর্মসূচির সূচনা করা হয়। পরে চ্যান্সেরীর বঙ্গবন্ধু সাংস্কৃতিক কেন্দ্রে স্থাপিত জাতির পিতার ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করে সম্মান জানানো হয়। পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ করার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২২ উপলক্ষে প্রেরিত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী’র বাণী পাঠ করা হয়। অনুষ্ঠানে জাতির পিতার জীবন ও কর্মের উপর নির্মিত প্রামাণ্যচিত্র “Bangabandhu Forever in our Hearts” প্রদর্শিত হয়। দিবসটি উপলক্ষে শিশু-কিশোরদের অংশগ্রহণে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা এবং আলোচনা অনুষ্ঠিত হয়।

ভারপ্রাপ্ত কনসাল জেনারেল মোঃ ওয়ালিউর রহমান তাঁর বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ গঠনে তাঁর অবিস্মরণীয় অবদানের কথা স্মরণ করেন। পরে তিনি জাতির পিতার জীবন, কর্ম ও অবদান সম্পর্কে সংক্ষেপে আলোচনা করেন। শিশু-কিশোরদের প্রতি জাতির পিতার অপরিসীম ভালবাসা ও মমতা সম্পর্কে তিনি আলোচনা করেন এবং সকল শিশু-কিশোরদেরকে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম থেকে শিক্ষা গ্রহণের মাধ্যমে দেশে ও বিদেশে সুনাগরিক হিসেবে নিজেদেরকে প্রতিষ্ঠিত করার আহবান জানান।

এছাড়া তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সরকারের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং জাতির পিতার স্বপ্নের “সোনার বাংলা” গঠনে সকলকে অবদান রাখার অনুরোধ জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারের শাহাদত বরণকারী সকল সদস্য ও মুক্তিযুদ্ধে নিহিত সকল শহীদদের রূহের মাগফেরাত এবং দেশের শান্তি, মঙ্গল ও উন্নয়ন কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। পরে জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপনে শিশু-কিশোরদের অংশগ্রহণে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করা হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post লিসবনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন
Next post চীনের নীতিতে যুদ্ধ বলে কোনো শব্দ নেই, বাইডেনকে জিনপিং
Close