লেবাননে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস।

বৃহস্পতিবার (১৭ মার্চ) দিবসটির শুরুতে দূতাবাসের কর্মকর্তাদের উপস্থিতিতে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি। পরে শ্রদ্ধাঞ্জলি জানান লেবানন আওয়ামী লীগসহ অন্যান্য সামাজিক সংগঠনের নেতারা।

সভার শুরুতে জাতির জনকের জন্মদিন উপলক্ষে কেক কাটা, কোরআন তেলাওয়াত করা হয়। পরে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক দেওয়া বাণী পাঠ করা হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত প্রথমেই শ্রদ্ধাভরে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি বঙ্গবন্ধুর কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে স্ব স্ব অবস্থান থেকে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

দূতাবাসের প্রথম সচিব আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

Previous post ইউক্রেনে রুশ হামলায় মার্কিন নাগরিক নিহত : যুক্তরাষ্ট্র
Next post যুদ্ধের মধ্যে ইউক্রেনে পাঁচ হাজার শিশুর জন্ম: ইউনিসেফ
Close