Read Time:2 Minute, 13 Second

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় আইন প্রয়োগকারী সংস্থা সিক্রেট সার্ভিস জানিয়েছে, ক্ষতিগ্রস্ত ব্যবসা এবং যারা মহামারীর কারণে বেকারদের সাহায্য করার জন্য মার্কিন সরকারের গঠিত কভিড-১৯ ত্রাণ তহবিল থেকে প্রায় ১০০ বিলিয়ন ডলার চুরি করা হয়েছে।

ফেডারেল আইন প্রয়োগকারী সংস্থা বলেছে, তারা বেকারত্ব বীমা এবং ঋণ জালিয়াতির তদন্ত করতে গিয়ে এ পর্যন্ত ১.২ বিলিয়ন ডলারের বেশি জব্দ করেছে এবং লেনদেনগুলোর প্রক্রিয়া পাল্টে দিয়ে জালিয়াতির মাধ্যমে লুট হওয়া তহবিলের ২.৩ বিলিয়ন ডলারের বেশি ফেরত নিতে সক্ষম হয়েছে। এই তদন্তের ফলে ১০০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার দেশে মহামারীর সময় হওয়া জালিয়াতি তদন্তে সহকারী বিশেষ এজেন্ট রয় ডটসনকে সমন্বয়কারী হিসেবে নিয়োগের ঘোষণা দিয়েছে ফেডারেল এজেন্সি। কোভিড -১৯ ত্রাণ অ্যাপ্লিকেশনগুলির জালিয়াতিপূর্ণ ব্যবহারের জন্য সিক্রেট সার্ভিসের চলমান তদন্তে সমন্বয় করবেন।
রয় ডটসন জানিয়েছেন, ‘সিক্রেট সার্ভিসের বর্তমানে মহামারী সংক্রান্ত ত্রাণ তহবিল জালিয়াতির বিষয়ে ৯০০টিরও বেশি অপরাধ তদন্ত রয়েছে। এটি মহামারীর সময় দেওয়া বিভিন্ন সুবিধা এবং অন্যান্য সমস্ত সুবিধার সুযোগ নিয়ে করা জালিয়াতিও তদন্ত করা হবে। সিক্রেট সার্ভিস মাঠে নেমেছে, কেন্দ্র ও রাজ্য সরকারের চুরি হওয়া তহবিলসহ আমরা যা কিছু করতে পারি তা পুনরুদ্ধার করার চেষ্টা করছে।’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ২০২২ সালেই মহামারির সমাপ্তি টানা সম্ভব : ডব্লিউএইচও
Next post দেশে সর্বোচ্চ রেমিট্যান্স পাঠানোয় রোমে বাংলাদেশিদের সম্মাননা
Close