প্রবাস বাংলার সংবাদদাতা সামসুল আরেফিন বাবলু

বিভিন্ন কর্মসূচির মধ‍্যদিয়ে ক‍্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগ ও তার অন্যান্য অঙ্গ সংগঠনসমুহ বাংলাদেশের সুবর্ণ জয়ন্তীর বিজয় দিবস পালন করেছে।

বাংলাদেশ কন্সুলেট অফিস অফ ক্যালিফোর্নিয়া লস এঞ্জেলেস -এর আমন্ত্রণে সকাল ১০টায় পতাকা উত্তোলনে যোগদান করে স্টেট আওয়ামী লীগ। কনস‍্যুলেটে অবস্হিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে যার যার সংগঠন পুস্পস্তবক অর্পন করে। এতে ক‍্যালিফোর্নিয়া আওয়ামী লীগের বিপুলসংখ‍্যক নেতাকর্মী উপস্হিত ছিলেন।

কনসাল জেনারেল তারেক মোহাম্মদ ভিডিও শেয়ারিং করে উপস্থিত নেতাকর্মী ও কমিউনিটির লোকজনকে প্রধানমন্ত্রীর দেয়া শপথ বাক্য পাঠ করান। পরে মহান বিজয় দিবস ও সুবর্ণ জয়ন্তীতে মুজিব বর্ষ পালনের মধ‍্যদিয়ে বাংলাদেশের যে অবকাঠামোগত উন্নয়ন সাধিত হয়েছে তার উপর বিষদ আলোচনা হয়।

d

এরপর বিকেল ৫টায় ক‍্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগ ‘লেবানন হল’ লস এঞ্জেলেসে মহান বিজয় দিবস উপলক্ষ্যে বীর শহীদ মুক্তিযোদ্ধাদের জন্য দোয়া, আলোচনা সভা ও এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এতে আওয়ামী পরিবারের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রথমেই সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক দিদার আহমদ অনুষ্ঠান পরিচালনার জন‍্য ক‍্যালিফর্নিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাক্তার রবি আলমকে অনুরোধ জানান। যার প্রজ্ঞা ও শৃংখলায় অনুষ্ঠান অত‍্যন্ত সুষ্টু ও ফলপ্রসু হয়ে উঠে।

অনুষ্ঠান শুরু হয় পবিত্র ধর্মগ্রন্থ পাঠের মধ‍্য দিয়ে। প্রথমে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শামসুল আরেফিন বাবলু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল চৌধুরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা মুস্তাইন দারা বিল্লা।

সভাপতির বক্তব‍্যে নাজমুল চৌধুরী বলেন, “গত ১২ বছরে বাংলাদেশের যে অভূতপূর্ব অবকাঠামোগত উন্নয়ন হয়েছে তা বিগত ৩৮ বছরেও এর অর্ধেকও হয়নি। তাই দেশকে মধ‍্যম আয়ের দেশে দ্রুত নিয়ে যেতে হলে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে।”

প্রধান অথিতি তাঁর বক্তব‍্যে বলেন, “৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধে দেশ বিরান ভূমি হয়েছিল, আজ বাংলাদেশ খাদ‍্যে স্বয়ংসম্পূর্ণ। প্রধানমন্ত্রী বাংলাদেশে শিল্প বিপ্লবের পরিকল্পনা শুরু করেছেন। আমাদেরকে আজ নেত্রীর পাশে থাকতে হবে। আর অদম্য গতিতে এগিয়ে যাওয়া বাংলাদেশকে যাতে কেউ গতি রোধ করতে না পারে সেদিকে সোচ্চার থাকতে হবে।”

অনুষ্ঠানে আরও গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, ক‍‍্যালিফর্নিয়া স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা অনলগর্সি বক্তা ফিরোজ আলম, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মিঞা আব্দুর রব, সহ-সভাপতি শামীম আহমেদ, যুবলীগ সভাপতি তুখোড় বক্তা এম এ হাই আজিজ, সিটি আওয়ামী লীগ সভাপতি মাহতাব উদ্দিন টিপু, শামসুল আরিফীন বাবলু, পনির চৌধুরী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে যুবলীগের প্রচার সম্পাদক মিসেস সম্পা চৌধুরীর চৌকস পরিচালনায় গরজিয়াস সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দেওয়া হয়।

Previous post মালয়েশিয়ায় সিন্ডিকেট ছাড়াই কর্মী পাঠাতে চায় সরকার
Next post পোর্তোয় বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী উদযাপন
Close