বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে ফেরত পাঠানোর দাবি জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, খালেদা জিয়ার প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক সহানুভূতি দেখিয়েছেন, সেটা বিএনপি বুঝতে ব্যর্থ হয়েছে। তাই আমি সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি, তাকে (খালেদা) আবার কারাগারে ফেরত পাঠানো হোক’।

রোববার (১২ ডিসেম্বর) ৬৪ নং ওয়ার্ড ইউনিট আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আজকে জননেত্রী শেখ হাসিনা বিএনপির নেত্রী খালেদা জিয়ার প্রতি সহানুভূতি ও মানবতা দেখিয়েছে। কিন্তু খালেদা জিয়ার অসুস্থতাকে পুঁজি করে রাজনৈতিক উদ্দেশ্যে তাকে বিদেশ নিয়ে যেতে চায় বিএনপি। চিকিৎসার পরিবর্তে খালেদার রোগকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে।

তিনি বলেন, খালেদা জিয়া একজন সাজাপ্রাপ্ত আসামি এবং তার সাজা মওকুফ করা হয়নি। এক দেশে দুই আইন থাকতে পারে না। সাধারণ মানুষ অপরাধ করলে জেলে থাকতে হয়। তাহলে একজন রাজনীতিবিদ কেন, সাজা হওয়ার পরও জেলের বাইরে থাকবে।

অনতিবিলম্বে বিএনপির নেত্রীকে জেল খানায় পাঠানোর জন্য সরকারের প্রতি দাবি জানিয়ে ব্যারিস্টার তাপস বলেন, আজকে বিদেশি মোড়লরা মানবতার কথা বলছে, আমি তাদের বলতে চাই মানবতা কোথায় ছিল, ৭৫ সালের ১৫ আগস্ট একদল দুর্বৃত্ত যখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল সদস্যদের নির্মমভাবে হত্যা করেছিল।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মন্ত্রীত্ব ছেড়ে দলের দায়িত্বগ্রহণ করেছিলেন। মন্ত্রীত্ব ছাড়ার পর আওয়ামী লীগের দায়িত্ব গ্রহণ করে বঙ্গবন্ধু পায়ে হেটে সারাদেশের গ্রামে-গঞ্জে, পথে-প্রান্তরে, আনাচে-কানাচে ঘুরে আওয়ামী লীগকে সুসংগঠিত করেছিলেন। সেই আওয়ামী লীগের নেতৃত্বে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন করে যাচ্ছেন। আওয়ামী লীগের হাত ধরে আজ বাংলাদেশে এতো উন্নয়ন।

কিন্তু দলে অনুপ্রবেশকারী কিছু কাউয়ার জন্য এতো উন্নয়নের পরও আওয়ামী লীগের দুর্নাম হচ্ছে । এই সকল কাউকে দল থেকে বিতাড়িত করতে হবে।সম্মেলনের মাধ্যমে ওই সকল কাউয়াদের বিতাড়িত করার মধ্যে দিয়ে এই ডেমরাকে আবার আওয়ামী লীগের ঘাটি হিসেবে প্রতিষ্ঠা করতে হবে। এখানে আর কোনও কাউয়াকে স্থান দেওয়া যাবে না।

মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শান্ত নুর খান শান্ত’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ মাসুদুর রহমান মোল্লা বাবুল ও ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন প্রমুখ।

Previous post তাবলিগ জামাতকে নিষিদ্ধ করেছে সৌদি
Next post কানাডা, আমিরাতে ঢুকতে না পেরে মুরাদ আবার ঢাকায়
Close