Read Time:4 Minute, 18 Second

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য অবিলম্বে বিদেশে পাঠানোর দাবি জানিয়েছেন কয়েকটি রাজনৈতিক দলের নেতা। এ সময় তাঁরা দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

রোববার জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামে বাংলাদেশ কল্যাণ পার্টির ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় নেতারা এই আহ্বান জানান। এতে ভিডিও বার্তায় শুভেচ্ছা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বাসদের খালেকুজ্জামান, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম প্রমুখ।

অনুষ্ঠানে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘আইনমন্ত্রী প্রায়ই আইনি প্রক্রিয়ার কথা বলেন। আজকে আইন, জজ, বিচারক, প্রশাসন সবকিছু সরকারের নিয়ন্ত্রণে। কোনো নিরপেক্ষ বিচার নেই। খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়েছেন। এ অন্যায় সাজার কাছে খালেদা জিয়া মাথা নত করবেন না।’

বিএনপিনেতা খালেদা জিয়ার স্থায়ী মুক্তি দাবি করে তাঁকে অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানান।

কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক বলেন, ভোটাধিকার হরণ করে ক্ষমতায় থাকা সরকারের স্বৈরাচারী কর্মকাণ্ড থেকে মুক্তির তাড়নায় দেশবাসী ছটফট করছে। গণতন্ত্রহীনতার বিভীষিকা থেকে জাতি মুক্তি চায়। গুমরে কাঁদছে লাখো রাজনৈতিক কর্মীর পরিবার। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, দ্রব্যমূল্যের লাগামহীন পাগলা ঘোড়া জনজীবনকে অতিষ্ঠ করে দিচ্ছে। বিজয়ের আনন্দ আজ দুঃস্বপ্নে পরিণত হয়েছে।

‘খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধপত্র দেওয়া হয়েছে। কিন্তু তার কোনো সদুত্তর নেই। আবারও জোর দাবি করছি দ্রুত, সম্ভব হলে আজকেই নির্বাহী আদেশবলে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে দেশের বাইরে চিকিৎসার সুযোগ দেওয়া হোক’, যোগ করেন সৈয়দ ইবরাহিম।

অনুষ্ঠানে জামায়াতে ইসলামির সহকারী সেক্রেটারি আবদুল হালিম বলেন, ‘আমরা সব সময় সম্প্রীতির রাজনীতিতে বিশ্বাসী। বর্তমানে বাংলাদেশে বিভক্তি এবং বিভাজনের রাজনীতি চলছে। প্রতিহিংসার রাজনীতি বাংলাদেশে প্রতিষ্ঠিত করা হয়েছে। আজকে দেশে জালিম সরকার রয়েছে। এর থেকে বাঁচতে হলে দলমত নির্বিশেষে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।’

‘খালেদা জিয়া জীবনমৃত্যুর সন্ধিক্ষণে। তাঁর চিকিৎসা বিদেশে ছাড়া সম্ভব নয়। আমরা খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করার আহ্বান জানাচ্ছি’, যোগ করেন আবদুল হালিম।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি রাজনীতিবিদদের
Next post খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার সুযোগ আছে কি না, দেখা হচ্ছে
Close